উঁকুন তাড়াতে দুটি পদ্ধতি

  



পিএনএস ডেস্ক: আপনার প্রতিদিনের সহজ জীবনকে অতিষ্ঠ করে তুলতে উঁকুনই যথেষ্ট। নানা কারণেই হতে পারে উঁকুন। এর সবচেয়ে বড় কারণ হলো পরিচ্ছন্নতার অভাব। আবার একজনের মাথায় হলে সেখান থেকে গোটা বাড়িশুদ্ধ সবার মাথায় ছড়াতে সময় লাগে না মোটেই। উঁকুনের কারণে মাথার ত্বকেও নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। তবে এটি তাড়ানোর রয়েছে খুব সহজ দুটি উপায়। চলুন জেনে নেয়া যাক-

১. রসুনের ব্যবহার: ১০ কোয়া রসুন নিন। ভালো করে খোসা ছাড়িয়ে বেটে নিন। এর সঙ্গে ২ চা চামচ লেবুর রস মেশান। পেস্টের মতো তৈরি করে মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন। চুলের গোঁড়ার কোনো অংশ যেন বাদ না যায়! এভাবে ৩০ মিনিট পেস্টটি চুলে লাগিয়ে রাখুন। এরপর হালকা গরম পানিতে চুল ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন এই পদ্ধতিটি কাজে লাগালে উঁকুনের সমস্যা খুব দ্রুত দূর হয়ে যাবে।

২. মেয়োনেজের ব্যবহার: সুস্বাদু মেয়োনেজের মধ্যেই রয়েছে উঁকুন তাড়ানোর অসাধারণ ক্ষমতা। সমস্ত চুলে এবং মাথার ত্বকে ভালো করে মেয়োনেজ লাগিয়ে নিন। এরপর চুল ভালো করে শাওয়ার ক্যাপ বা অন্য কিছু দিয়ে বেধে ঘুমুতে চলে যান। সকালে উঠে ভিনেগার মেশানো পানি দিয়ে ভালো করে চুল ধুয়ে নিন। এরপর স্বাভাবিকভাবে চুলে শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করে চুল ধুয়ে নিন। চুল ধোয়ার সময় আলতো করে চিরুনি চালিয়ে দিন। এই পদ্ধতিতে উঁকুন তো দূর হবেই সেই সঙ্গে চুলের সঙ্গে আটকে থাকা উঁকুনের ডিমও নিমেষে দূর হয়ে যাবে। সপ্তাহে মাত্র ২বার ব্যবহারেই ভালো ফলাফল পেয়ে যাবেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech