তিল শরীরের কোথায় থাকলে কি হয়!

  

পিএনএস ডেস্ক: তিল দেখে ভাগ্য নির্ধারণের পদ্ধতি বর্ণনা করা আছে প্রাচীন সমুদ্র শাস্ত্রে। আমরা ভবিষ্যৎ সম্পর্কেও তিল দেখে জানতে পারি। শরীরের বিভিন্ন অংশে তিলের উপস্থিতি, রং, আকৃতি প্রভৃতি দেখে আমরা আমাদের ভবিষ্যৎ সম্পর্কে ধারণা করতে পারি। এছাড়া বিজ্ঞান বলে তিল তখনই হয়, যখন ত্বকের এক জায়গায় একসঙ্গে অনেক কোষের জন্ম হয়। কিন্তু যুক্তির পাশেই বিশ্বাসের অবস্থান। আর বিশ্বাস মানুষকে দেয় আলাদা তথ্য। যে তথ্য যুগ-যুগ ধরে শাস্ত্র-জ্যোতিষ বলে আসছে। আর এই বিশ্বাসেই শরীরে বিভিন্ন স্থানে তিলের মাহাত্ম্য আলাদা। যেমন-

কপাল : কপালে তিল থাকা মানে বৃহস্পতির প্রাধান্য। তবে বৃহস্পতির এ কৃপা অবশ্যই তিলের অবস্থানের উপর নির্ভর করে। কপালের মাঝে তিল থাকলে বুদ্ধির বিকাশ হয়। ডানদিকে থাকলে সেই ব্যক্তি ভালো সঙ্গী হন। আর কপালের বাঁদিকে তিল থাকার অর্থ আপনি খুবই ভাগ্যবান।

থুতনি : শরীরের এই অংশে যাদের তিল রয়েছে, তারা খুবই কেয়ারিং ও আবেগপ্রবণ হয়ে থাকেন। এমন মানুষরা ঘুরতে ভালবাসেন। ডানদিকে তিল থাকলে সে মানুষ যুক্তিবাদী হন। আর বাঁ দিকে তিল থাকলে স্পষ্ট কথা বলতে ভালবাসেন।

গাল : গালে তিল থাকার অর্থ সে মানুষ বেশ বুদ্ধিমান এবং মেধাবী। চাইলে ভাল অ্যাথলিটও হতে পারেন। তবে এরা বেশ রগচটাও হয়ে থাকেন।

নাক : নাকে তিল থাকলে সে মানুষ খুবই পরিশ্রমী ও ভাল বন্ধু হয়ে থাকেন। তাদের আত্মসম্মানবোধ প্রবল।

ঠোঁট: এমন মানুষরা জীবনে সবসময় সামনের দিকে তাকাতে পছন্দ করেন। আর ঠোঁটে তিল থাকলে সে মানুষ কথা বলতে ও খেতে বেশ ভালবাসেন। তবে খাওয়া-দাওয়া একটু রয়েসয়েই করা ভাল। তাতে ভোগান্তি কম হবে।

বক্ষ: বক্ষযুগলে তিল থাকার অর্থ আপনি খুব ভাল মা হবেন। আপনার সন্তানের জীবন সুখের হবে।

হাত: হাতে যাদের তিল রয়েছে তারা খুবই পরিশ্রমী ও দক্ষ হয়ে থাকতেন। যে কোনো কাজে পরিশ্রমের মাধ্যমে সাফল্য অর্জন করেন।

পা: পায়ের তলায় তিল থাকা মানেই সে ব্যক্তি ঘুরতে ভালবাসেন। আর তার যশভাগ্যও খুব ভাল।

পেট: মধ্যপ্রদেশে তিল থাকার অর্থ মানুষটি আধ্যাত্মিক। ডানদিকে তিল থাকলে অর্থভাগ্য ভাল হয়, তবে বাদিকে যাদের তিল রয়েছে তারা বেশ হিংসুটে হয়ে থাকেন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech