শরীর-মন চাঙ্গা রাখতে যা করে মেয়েরা - মহিলাঙ্গন - Premier News Syndicate Limited (PNS)

শরীর-মন চাঙ্গা রাখতে যা করে মেয়েরা

  

পিএনএস ডেস্ক: শরীর ও মনকে চাঙ্গা করার জন্য যোগব্যায়াম অনেক কার্যকরী। এ কার্যকারিতা আরো বাড়াতে এখন অনেকে নগ্ন যোগব্যায়ামে মনোযোগী হচ্ছেন। কেননা অনেক যোগব্যায়াম বিশেষজ্ঞ মনে করেন, নগ্ন হয়ে যোগব্যায়াম করলে দাম্পত্য জীবনে প্রফুল্লতা আসে, শরীরের ওপর আস্থা বাড়ে এবং মানসিক চাপ কমে।

অস্ট্রেলিয়ান যোগব্যায়াম প্রশিক্ষক রোজি রেস ভারতের একটি যোগব্যায়াম কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরে প্রথম যোগব্যায়াম প্রচারণা শুরু করেন এবং নিজে নগ্ন যোগব্যায়াম করার মাধ্যমে পরিবারের সবাইকে নগ্ন যোগব্যায়ামে উদ্বুদ্ধ করেন।

প্রশিক্ষক রোজি রেস তার নিজ শহরে একটি নগ্ন যোগব্যায়াম কর্মশালা খুলেছেন এবং তিনি তার চাকরিতে অব্যহতি দিয়ে কাজের পুরো সময় এখন নগ্ন যোগব্যায়ামে ব্যয় করছেন।

প্রশিক্ষক রোজি রেস বলেন, এ পর্যন্ত তিনি শতাধিক নারীকে নগ্ন যোগব্যায়ামের প্রশিক্ষণ দিয়েছেন এবং তার বর্তমান পরিকল্পনা হচ্ছে, এ আইডিয়াকে যুক্তরাষ্ট্রে ছড়িয়ে দেয়া।

প্রশিক্ষণে অংশ নেয়া একজন তরুণী জানান, ‘যখন আমি প্রথম কাপড় ছাড়া যোগব্যায়ামের চেষ্টা করি তখন আমি আমার শরীরের শরীরের সমস্যা ও ভালো দিকগুলো চিহ্নিত করতে পেরে হতভম্ব হয়ে যাই।’

তিনি আরো বলেন, ‘নগ্ন যোগব্যায়াম অব্যহত রাখার পর আমি লক্ষ্য করি যে আমার অনেক শারীরিক সমস্যার উন্নতি হচ্ছে। আমি ভালো অনুভব করতে শুরু করলাম।’

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech