নার্গিসি কোফতা

  

পিএনএস ডেস্ক: ডিম চপের অভিজাত রূপ হলো নার্গিসি কোফতা। খুব সহজেই তৈরি করে ফেলতে পারবেন বাড়িতে। অতিথি আপ্যায়ন ছাড়াও বিকেল বেলার স্ন্যাক্স হিসেবে দারুণ লাগবে নার্গিসি কোফতা। রইলো রেসিপি-

উপকরণ :
৪টা সেদ্ধ ডিম, ২৫০ গ্রাম চিকেন কিমা, ২টা ছোট আলু, সেদ্ধ করে ভর্তা করা, ভাজার জন্য ব্রেড ক্রাম্ব, এক স্লাইস পাউরুটি (ভিজিয়ে পানি চিপে নেওয়া), ৩ টেবিল চামচ ধনেপাতা কুচি, সিকি চা চামচ গোলমরিচ, ১ চা চামচ জিরা গুঁড়ো, ১ চা চামচ গরম মশলা, লবণ স্বাদমতো, ১ চা চামচ আদা কুচি, ১ চা চামচ রসুন কুচি, ২টা কাঁচামরিচ কুচি, ডিপ ফ্রাই করার জন্য তেল।

প্রণালি :
একটি বাটিতে মিশিয়ে নিন চিকেন কিমা, আলু ভর্তা, রসুন কুচি, আদা কুচি, কাঁচামরিচ কুচি, লবণ, জিরা, গরম মশলা, গোলমরিচ গুঁড়ো এবং কিছুটা ধনেপাতা কুচি। এগুলো একসাথে ভালো করে মিশিয়ে নিন। এটাকে মিক্সারে দিয়ে পেস্ট তৈরি করে নিন।
এই মিশ্রণে ভেজানো পাউরুটি এবং আরও কিছুটা ধনেপাতা কুচি দিয়ে মিশিয়ে নিন। এরপর হাতে তেল মাখিয়ে অল্প কিছুটা মিশ্রণ হাতে নিন। প্যাটি বানিয়ে এর মাঝে একটা সেদ্ধ ডিম রেখে চারদিক দিয়ে মুড়ে কোফতার আকৃতি দিন।

কোফতাটাকে ডিমে ডুবিয়ে নিয়ে তারপরে ব্রেড ক্রাম্বে গড়িয়ে নিন। ডিমে না ডুবালেও চলবে। এবার গরম তেলে ডিপ ফ্রাই করে নিন কোফতাটাকে। এভাবে সবগুলো ডিম দিয়ে কোফতা তৈরি করে ভেজে নিন। বেশি কড়া করে ভাজবেন না। সোনালি হয়ে এলে নামিয়ে নিন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech