মহাদেবপুরে লটারির মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ

  

পিএনএস, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে নির্ধারণ করা হয়েছে কৃষকদের ভাগ্য। শনিবার দুপুরে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। যাঁদের কাছ থেকে সরকারি মূল্যে এক হাজর ৪০ টাকা মন দামে ধান কেনা হবে।

ভাগ্য নির্ধারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুন চন্দ্র রায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শওকত জামিল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অনুকুর চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, মহাদেবপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস ছালাম, মহিষবাথান খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, মাতাজি হাট খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা, প্রমূখ।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৮’শ ৭৩ মেট্রিক টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। উপজেলার তালিকাভুক্ত ১৫ হাজার ৭’শ জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৪ হাজার ৮’শ ৭৩ জন কৃষককে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন করে ধান ক্রয় করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন