কুমিল্লা লকডাউন ঘোষণা

  

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে একটি গণবিজ্ঞপ্তিও জারি করেছেন ডিসি মো. আবুল ফজল মীর।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কুমিল্লাকে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কুমিল্লার সঙ্গে যেসব সংযোগ সড়ক রয়েছে, তা বন্ধ করে দেয়া হবে। এছাড়া জেলার সঙ্গে অন্য জেলার যোগাযোগের সড়ক ও নৌ-পথ বন্ধ করে দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, লকডাউন থাকা অবস্থায় কেউ কুমিল্লায় প্রবেশ বা বের হতে পারবে না। আন্তঃজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে যাতায়াত এ নিষেধাজ্ঞার মধ্যে পড়বে না। কিন্তু কোন অবস্থাতেই জেলা ও উপজেলার সীমানা দিয়ে যানবাহন আসা-যাওয়া করতে পারবে না।

ডিসি মো. আবুল ফজল মীর জানান, জরুরি পরিষেবা (চিকিৎসা, কৃষি, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ) লকডাউনের আওতামুক্ত থাকবে। শুক্রবার থেকে এ নির্দেশনা কার্যকর করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সবাইকে লকডাউনের নির্দেশনা মেনে চলতে হবে। কেউ নির্দেশনা অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন