করোনা সংক্রমণ থেকে বাঁচতে মাথা ন্যাড়া করার ধুম

  

পিএনএস ডেস্ক: সারাবিশ্বে এখন প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করছে। এর ভয়াবহতা মহামারি আকারে ছড়িয়ে পড়ছে। বাংলাদেশেও এর তীব্রতা প্রকট আকার ধারণ করেছে।

ইতোমধ্যে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পাড়া-মহল্লায় অনেক স্থানে লকডাউন করা হয়েছে। মরণব্যাধি ভাইরাস থেকে বাঁচার জন্য মানুষ সবসময় মাস্ক, হ্যান্ড গ্লাভস ও স্যানিটাইজার ব্যবহার করছে।

তবে এই এলাকায় করোনাভাইরাস থেকে রেহাই পেতে অনেককেই মাথা ন্যাড়া করতে দেখা গেছে। ইতোমধ্যে অনেকেই একসাথে মাথা ন্যাড়া করে তাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ছেন, এতে অনেকই তাদের এ ধরনের সতর্কতা অবলম্বন করার জন্য প্রশংসায় ভাসাচ্ছেন।

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের চাকরিজীবী আকিল হোসেন টিপন মাথা ন্যাড়া করে দলগত ছবি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, টাকলিয়া.......তেরা বাপ টাকলিয়া......... বালাহহহহ হুস হুস,সা ব কেহতে শেয়তান কি শালা। এমন লকডাউন সেলুনও খুলা না তাই মাথাও সেইভ কইরা লাইলাম।

তার সাথে কথা বলা হলে তিনি বলেন, করোনাভাইরাস যাতে সংক্রমণ না করতে পারে সে জন্য বন্ধুদের সাথে নিয়ে মাথা ন্যাড়া করেছি। এতে গরমে মাথা ঠান্ডাও থাকবে এবং চুল থেকে ভাইরাস সংক্রমিত হতে পারবে না।

এছাড়াও শিহাব, সোহাগ, রাসেল, সালাউদ্দিনের মতো শত শত যুবক মাথা ন্যাড়া করছেন। আর দলবেঁধে ছবি পোস্ট করছেন ফেসবুকে।

এদের সবার একই রকম বক্তব্য, চুলের মাধ্যমে যাতে করোনাভাইরাস সংক্রমণ না করতে পারে তাই তারা মাথা ন্যাড়া করেছেন।

তবে খোঁজ নিয়ে জানা যায়, মাথা ন্যাড়া করার জন্য ডাক্তারদের কোনোরকম পরামর্শ নেই, নিজ নিজ সচেতনতাবোধ থেকেই তারা মাথা ন্যাড়া করছেন।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন