নরসিংদী জেলাকে অবরুদ্ধ ঘোষণা

  

পিএনএস, নরসিংদী প্রতিনিধি : নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন। করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলা ও সুরক্ষার প্রয়োজনে জেলা কমিটির সিদ্ধান্তক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে। নির্দেশনা অনুযায়ী নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ব্যতিত জেলা ও উপজেলার অন্য সকল রাস্তা ও সীমানা দিয়ে ভিন্ন জেলায় যাতায়াতে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিনরাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। এদিকে করোনাভাইরাস মোকাবেলায় প্রশাসন যেখানে সাধারণ মানুষদের ঘরে ফেরাতে হিমশিম খাচ্ছে সেখানে বেলাব উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউনে এগিয়ে আসছেন এলাকাবাসী। গত তিন দিনে উপজেলার প্রায় বিশ গ্রামের প্রধান রাস্তা বন্ধ করে ঝুলিয়ে দেয়া হয়েছে হাতে লেখা নোটিশ। নোটিশে অনুরোধ করা হচ্ছে অন্য গ্রাম বা অন্য এলাকা থেকে অপ্রয়োজনে কেউ যেন গ্রামে না ঢুকেন। ঠিক একইভাবে নিজ গ্রামের লোকদেরকেও জানিয়ে দেয়া হচ্ছে যাতে অপ্রয়োজনে গ্রাম থেকে বের না হয়।

এদিকে বেলাব উপজেলার সাথে অন্য উপজেলা ও জেলার সংযোগ রয়েছে এমন কিছু রাস্তাও বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। তাছাড়া গ্রামের পর গ্রাম লকডাউন করে কিছু কিছু এলাকায় জীবাণুনাশক স্প্রে প্রয়োগের পাশাপাশি চলছে সচেতনতা মূলক কার্যক্রম।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন