ব‌রিশা‌লে ২ মাই‌ক্রোবা‌সে ২৬ যাত্রীর ঢাকা যাওয়ার চেষ্টা, অতপর..

  

পিএনএস ডেস্ক : ব‌রিশা‌লে মাই‌ক্রোবা‌সে ক‌রে ঢাকায় যাবার চেস্টাকা‌লে ২টি মাই‌ক্রোবাস আটক ক‌রে ভ্রাম্যমান আদালত। এসময় চলক ও যা‌ত্রি‌দের কাছ থে‌কে ১৫ হাজার টাকা জ‌রিমানা আদায় করা হয়। আজ সকাল সা‌ড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত বরিশাল মহানগরীর রুপাতলী এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এঁর নির্দেশনায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম। মোবাইল কোর্টে আইনানুগ সহযোগিতা প্রদান করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। এসময় নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্বরত সেনা সদস্যদের সহযোগিতায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে যাত্রী বহনকারি ঢাকাগামী দুইটি মাইক্রোবাস এবং একটি পিকআপ ট্রাক আটক করা হয়।

একটি মাইক্রো বাসে দুই পরিবারের ১৪ জন এবং আরেকটি মাইক্রোবাস মোট ১২ জন যাত্রী গাদাগাদি করে ঢাকার উদ্দেশ্যে ভ্রমণ করছিলেন। প্রথম মাইক্রোবাসে দুই পরিবারের দুই কর্তা এবং চালক ও তার সহযোগী প্রত্যেককে দন্ডবিধির ২৬৯ ধারা মোতাবেক এক হাজার টাকা করে মোট চার হাজার টাকা, দ্বিতীয় মাইক্রোবাসে দশজনকে একই আইনে এক হাজার টাকা করে দশ হাজার টাকা এবং পিকআপ ট্রাকের চালককে একই আইনে এক হাজার টাকা সহ সর্বমোট পনের হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পাশাপাশিপ্রাণসংহারী করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে সর্বাবস্থায় সামাজিক দূরত্ব রক্ষা করে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে উপস্থিত সকলকে সচেতন করা হয়।

পিএনএস/ জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন