শিবচরে ১০ টাকার ৬৮ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

  

পিএনএস ডেস্ক : মাদারীপুর জেলার শিবচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামানের নেতৃত্বে প্রশাসনের একটি দল বিক্রির উদ্দেশ্যে নেয়া ১০ টাকা মূল্যের ৬৮ বস্তা চাল জব্দ করেছে।

শনিবার (২৮ মার্চ) রাত ৯টার দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলার শেখপুর বাজারে গোপন সংবাদের ভিত্তিতে শিবচর মো. আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. রকিবুল ইসলাম, শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ ও মাদারীপুর র্যা ব-৮ এর একটি প্রতিনিধি দল এ অভিযান পরিচালনা করেন।

এ সময় আবু বক্কর সিদ্দিক ওরফে মাসুম মোল্লা নামের এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়। তিনি বাশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে শেখপুর বাজারের আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লা অন্যত্র মজুদের জন্য সরিয়ে নিচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি দল।

এসময় অভিযান চালিয়ে আবু বক্কর সিদ্দিকীর মালিকানাধীন ৬৮ বস্তা চাল অন্য একটি দোকান থেকে উদ্ধার করা হয়। এই চাল অন্যের দোকানে রেখে বেশি দামে বিক্রির উদ্দেশ্য ছিল ওই ব্যবসায়ীর।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঐ বাজারে কিছু চাল অন্যত্র বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রেখেছে।

আমার রাতেই সেখানে অভিযান চালাই এবং ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের একজনকে আটক করি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ‘চালের ডিলারকে আটক করা হয়েছে। মামলা হয়েছে।’
সূত্র: দেশরুপান্তর

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন