তানোরে করোনা সচেতনতায় প্রান্তিক মানুষের পাশে ব্র্যাক

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে ব্র্যাক শাখা কার্যালয়ের উদ্যোগে ব্র্যাকের মাদারীপুর, কলমা, মুন্ডুমালা, মড়মড়িয়া ব্র্যাক কার্যালয় ও ব্র্যাকের সকল ভিও মেম্বারসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে বিভিন্ন কার্যক্রম গ্রহন করা হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপি উপজেলার বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থান, ভ্যান চালকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। এদিকে উপজেলার অসহায় প্রান্তিক মানুষদের মাঝে মাস্ক, হ্যান্ড ওয়াশ বিতরণ করা হয়েছে। এছাড়া সকল প্রকার ঋণের কিস্তি বন্ধসহ রোগ তত্ত্ব ও রোগ গবেষণা ইনস্টিটিউট ও সরকারের স্বাস্থ্য বিভাগ সাথে মাঠ পর্যায়ে করোনা ( কোভিড-১৯) রোগী সনাক্তের জন্য ব্র্যাক স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন বলে জানা যায়।

এ নিয়ে তানোর ব্র্যাক শাখা ব্যবস্থাপক (ইউপিজি) আইয়ুব আলী বলেন, ব্র্যাকের সকল অফিসিয়াল কার্যক্রম বন্ধ করা হয়েছে। করোনা (কোভিড-১৯) সনাক্তকরণের জন্য সরকারের স্বাস্থ্য বিভাগের সাথে আমাদের ব্র্যাক স্বাস্থ্যকর্মীরাও বিদেশ ফেরত সন্দেহভাজন করোনা রোগীদের বাড়ি বাড়ি গিয়ে গভীর পর্যবেক্ষণ করছেন। এ পর্যন্ত তানোর উপজেলায় আমরা ৩০জন সন্দেহভাজন বিদেশ ফেরতকে নিজ বাড়িতে পর্যবেক্ষণ করছি। তবে ১ জন বিদেশ ফেরতকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলেও তাতে কোরনার কোন লক্ষণ পাওয়া যায়নি বলে জানা গেছে।

ব্র্যাক এলাকা ব্যবস্থাপক স্বপন কুমার রায় নেতৃত্বে করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনমূলক লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। প্রতিদিন ব্র্যাকের পক্ষ থেকে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়েছে। এসময় ব্র্যাকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন