এবার আন্দোলনে নামছেন ৮ জেলার বাস মালিক-শ্রমিকরা

  

পিএনএস ডেস্ক : মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে বিআরটিসির বাস, থ্রি হুইলার যানবাহন এবং ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধের দাবিতে আন্দোলনে নামছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আট জেলার বাস মালিক-শ্রমিকরা। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদের ব্যানারে আন্দোলনে নামবেন তারা।

বরিশাল বিভাগের ছয় জেলা বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর এবং বাগেরহাট ও খুলনা জেলার বাস মালিক-শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা বৃহস্পতিবার রাতে সভা করে এ ঘোষণা দেন। বরিশাল নগরীর রূপাতলীতে বাস মালিক সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ঐক্য পরিষদের আহ্বায়ক ও বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি কাওছার হোসেন শিপন জানান, যেসব রুটে মালিক সমিতির বাস চলাচল করছে, সেই রুটগুলোতে রুট পারমিট ছাড়াই বিআরটিসির বাস, থ্রি হুইলার যানবাহন এবং ভাড়ায় চালিত মোটরসাইকেল চলছে। এ ছাড়াও দূরপাল্লার রুটের পরিবহনের নামে যত্রতত্র থেকে যাত্রী তোলা এবং নামানোর কারণে প্রকৃত পরিবহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব অনিয়ম বন্ধের দাবিতে বরিশাল বিভাগের ছয় জেলা এবং খুলনা ও বাগেরহাটের বাস শ্রমিকরা যৌথভাবে আন্দোলনে নামবেন।

সভায় আরও সিদ্ধান্ত হয়েছে, আগে তারা তাদের দাবির বিষয়ে সংশ্নিষ্ট জেলার জেলা প্রশাসকদের অবহিত করবেন। এরপর আগামী ২৫ ফেব্রুয়ারি ওই আট জেলায় একযোগে মানববন্ধন করা হবে। ওই দিন কর্মসূচি পালন উপলক্ষে সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আট জেলায় অভ্যন্তরীণ রুটের বাস চলাচল বন্ধ থাকবে।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন