‘নো হেলমেট, নো বাইক’

  

পিএনএস, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : কম সময়ে গন্তব্যে আসা-যাওয়ার জন্য মোটরসাইকেল জনপ্রিয় একটি বাহন। কিন্তু এ বাহনটি প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে। অধিকাংশ সময় মোটরসাইকেল দুর্ঘটনায় মাথায় আঘাত পেয়ে চালক ও আরোহীর মৃত্যু হয়। হেলমেট ব্যবহার না করার কারণে মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যুর হার বেশি বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাই হেলমেট ব্যবহারে সচেতনতা বাড়াতে মাঠে নেমেছে নওগাঁর মহাদেবপুর উপজেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে নিরাপদ সড়ক নিশ্চিত করণে ‘নো হেলমেট, নো বাইক’ বাস্তবায়ন করতে সোমবার সকালে সচেতনতামূলক মোটরসাইকেল র‌্যালী-লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য মোটরসাইকেল র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে মোটরসাইকেল চালকদের সচেতনতামূলক স্টিকার ও লিফলেট বিতরণ করা হয়।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুন চন্দ্র রায়সহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মাচরী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech