সাঁথিয়ায় নতুন পেঁয়াজ, কেজি ৮০ টাকা!

  

পিএনএস ডেস্ক: পাবনার সাঁথিয়ার হাট-বাজারে নতুন পেঁয়াজ উঠতে শুরু করেছে। মঙ্গলবার সাঁথিয়ার বনগ্রাম হাটে প্রতি কেজি নতুন মূলকাটা পেঁয়াজ ৮০ টাকা দরে বিক্রয় হয়েছে।

কৃষকরা দাম পাওয়ার আশায় আগেই জমি থেকে মূলকাটা সংগ্রহ করছেন। প্রতিমণ মূলকাটা পেঁয়াজ ২ হাজার ৫শ’ থেকে ৩ হাজার ৫শ’ টাকায় বিক্রয় হয়েছে। পুরনো পেঁয়াজ এখনও সাড়ে ৫ হাজার থেকে ৬ হাজার ৫শ’ টাকায় বিক্রয় হচ্ছে।

বনগ্রাম হাটের আড়তদার আব্দুল রাজ্জাক জানান, ৯ হাজার টাকার পেঁয়াজ এখন ৬ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

সাঁথিয়া উপজেলার রাজাপুর গ্রামের কৃষক মোহাম্মদ আলী জানান, প্রায় ১০০ মণ পেঁয়াজ পেয়েছিলাম। সব কম দামেই বিক্রয় করেছি। শুধু অল্প কিছু পেঁয়াজের দাম পেলাম। তবে সব মিলে আসল উঠাতে পেরেছি।

এ দিকে পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ বলেছেন, কৃষকরা পেঁয়াজের ন্যায্য দাম পাক এটা আমরা চাই। তারা কষ্ট করে আবাদ করেন। লোকসান গেলে ক্ষতিগ্রস্ত হয়। পেঁয়াজ চাষে আগ্রহ হারিয়ে ফেলেন।

মঙ্গলবার দুপুরে দুলাই মডেল ইউনিয়ন পরিষদে উক্ত পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহানের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হলেও পাবনায় কোনো ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়নি। আমরা কৃষি মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছি পেঁয়াজ উৎপাদনে দেশের শীর্ষ স্থান পাবনার সুজানগরে পেঁয়াজের জন্য একটি কোল্ডস্টোরেজ করার জন্য।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech