উল্লাপাড়ায় দুর্ঘটনা : উদ্ধার কাজ শুরু, আটকে আছে আট ট্রেন

  

পিএনএস ডেস্ক : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় প্রায় সাত ঘণ্টা ধরে (রাত আটটা) উত্তরাঞ্চলের সঙ্গে রাজধানীর রেলযোগাযোগ বন্ধ রয়েছে। এ দুর্ঘটনার কারণে ঢাকা-খুলনা, রাজশাহীসহ বিভিন্ন গন্তব্যে চলাচলকারী আটটি আন্তঃনগর ট্রেন আটকা পড়ে আছে। সন্ধ্যা ৬টা দিকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজ শেষ হতে সকাল হতে পারে বলে জানিয়েছেন উল্লাপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন জানান, দুর্ঘটনার পরই ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালান ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে সহযোগিতা করেন স্থানীয় জনগণ। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

উল্লাপাড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম জানান, ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়ে আছে। চিত্রা এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস আটকা পড়ে আছে বিভিন্ন স্টেশনে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে দুর্ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, সেখানে রিলিফ ট্রেন এনে উদ্ধার কাজ চালানো হচ্ছে। বিকল্প ব্যবস্থায় রাতের মধ্যেই ট্রেন চলাচল করার জোরালো চেষ্টা চলছে।

এদিকে এই ঘটনায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন থেকে উল্লাপাড়া ট্রেন দুর্ঘটনা বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মো. ফিরোজ মাহমুদকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech