বেনাপোল কাস্টম হাউজের লকার ভেঙে সাড়ে ১৯ কেজি স্বর্ণ চুরি

  


পিএনএস ডেস্ক: বোনাপোল কাস্টম হাউজের লকার ভেঙে ১৯.৩১৮ কেজি স্বর্ণ চুরি হয়েছে। এ ঘটনায় অবহেলার অভিযোগে কাস্টমসের পরিদর্শক সাহাবুলসহ সরদারসহ চারজন সিপাহীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার দুপুরে পিবিআই এর একটি দল বেনাপোল কাস্টমস হাউজে গেলে বিষয়টি জানাজানি হয়।

কাস্টমস সূত্র জানায়, কাস্টমস হাউসের পুরনো ভবনের দ্বিতীয় তলায় গোপনীয় কক্ষের তালা ও লোহার লকার ভেঙে স্বর্ণ নিয়ে যায় চোরেরা। সেই কক্ষে প্রবেশ করার পূর্বে সংঘবদ্ধ চোরচক্র সিসি ক্যামেরার সবগুলো সংযোগ কেটে বিচ্ছিন্ন করে দেয়।

যশোর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ তওহিদুল ইসলাম বলেন, যশোর জেলা পুলিশের পক্ষ থেকে কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে নিয়ে আমরা এখানে তদন্ত করতে এসেছি। প্রাথমিক তদন্তে আমরা পেয়েছি এখন পর্যন্ত ১৯.৩১৮ কেজি স্বর্ণ চুরি হয়েছে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত কোনও ধরনের মুদ্রা ও গোডাউনে রাখা কোনও সম্পদ চুরি হওয়ার প্রমাণ পাওয়া যায়নি।

তওহিদুল ইসলাম বলেন, কাস্টমসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। যশোর জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা সংক্রান্ত একটি কমিটি করা হবে। এ বিষয়ে আরও বিস্তারিত পরে জানানো হবে।

তিনি বলেন, এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। এখানে নিরাপত্তার দায়িত্বে যারা আছেন, তাদেরকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। যেহেতু তারা এখানে চাকরি করে, তাই তাদেরকে সঠিক তথ্য-প্রমাণ ছাড়া আটক করা যাবে না।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech