পাটুরিয়া-দৌলতদিয়ায় লঞ্চ চলাচল বন্ধ

  

পিএনএস ডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটে দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার (৯ নভেম্বর) বেলা সোয়া ২টা থেকে এ রুটগুলোতে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এদিকে লঞ্চ চলাচল বন্ধ হলেও চালু রয়েছে ফেরি চলাচল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ’র (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. ফরিদুল ইসলাম জানান, দুটি রুটে মোট ৩৪টি লঞ্চ চলাচল করে। এর মধ্যে ছোট ৮টি লঞ্চ শুক্রবার (৮ নভেম্বর) বিকেল থেকে বন্ধ রয়েছে। বাকি ২৬ টি বড় লঞ্চ শনিবার দুপুর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ পূর্বেই সারা দেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে। তবে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাটে এর তেমন প্রভাব না পড়ায় যাত্রী পারাপার করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন সংস্থা’র (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহা ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়ার ফেরি বহরে মোট ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে দুটি ফেরি নোঙর করে রাখা হয়েছে। বাকি ফেরি দিয়ে যানবাহন পারাপার চলছে। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে ঘাট এলাকায় যানবাহনের চাপ অনেক কম।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech