সাভারে হরকাতুল জিহাদের আটক ১

  



পিএনএস ডেস্ক: সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের প্রশিক্ষিত এক সদস্য আটক করেছে র্যাব। এ সময় তার কাছ থেকে বেশ কিছু বই, প্রশিক্ষণ নেওয়ার ভিডিও সিডি, একটি ল্যাপটপ ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার অক্টোবর সন্ধ্যায় সাভার বাসস্ট্যান্ড এলাকার আরএস টাওয়ার মার্কেটের একটি দোকান থেকে তাকে আটক করা হয়।

আটক জঙ্গি সদস্যের নাম হাফেজ মাহফুজুর রহমান (৩৫)। সে মানিকগঞ্জ জেলার ঘিওর থানা এলাকার আব্দুর রহমানের ছেলে।

র্যাব-৪ (সিপিসি-২) এর কমান্ডার মেজর শিবলী সাদিক আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, নিষিদ্ধ সংগঠন হরকাতুল জিহাদের এক সদস্য সাভারে অবস্থান করছে এমন গোপন সংবাদে অভিযান পরিচালনা করেন র্যাব-২ এর সদস্যরা। পরে সাভার বাসস্ট্যান্ড এলাকার একটি দোকান থেকে তাকে আটক করা হয়।

র্যাব-২ এর সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, র্যাব-২ গোপন সূত্রে জানতে পারে মাহফুজুর নামে ওই ব্যক্তির কাছে আগ্নেয়াস্ত্র একে-৪৭ রয়েছে। পরে মঙ্গলবার বিকেলে প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। তার কাছে এ সময় আগ্নেয়াস্ত্র পাওয়া না গেলেও জিহাদি বই, ট্রেনিং নেওয়ার ভিডিও সিডি ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক মাহফুজুরর হরকাতুল জিহাদের একজন প্রশিক্ষিত সংগঠক। সে ২০০৪ থেকে এই সংগঠনের সঙ্গে জড়িত। এখানে দীর্ঘদিন ধরে আত্মগোপন করেছিল। তার দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।


পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech