ভালুকায় অবৈধ ভাবে বসতবাড়ি দখলের প্রতিবাদে মানববন্ধন

  

পিএনএস ডেস্ক:ময়মনসিংহের ভালুকায় সন্ত্রাসী ও চিহ্নিত ভূমি দস্যু সালাহ্ উদ্দিন সরকার এবং তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে দোকানপাট ও বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট এবং অবৈধ ভাবে বসতবাড়ি দখল করে রাখার প্রতিবাদে উপজেলার স্কয়ার মাস্টারবাড়িতে সর্বস্তরের জনগণ মানব বন্ধন কর্মসূচী পালকরেন।

স্থানীয় সুত্রে জানা যায়, হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ি এলাকার মোছাঃ রহিমা খাতুন (৫০) এবং স্বামী মোঃ নূর মোহাম্মদ নুরু (৬০) এর দোকানপাট ও বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট করে জুরপূর্বক অবৈধ ভাবে বসতবাড়ি দখল করে রাখে সন্ত্রাসী ও চিহ্নিত ভূমি দস্যু সালাহ্ উদ্দিন সরকার এবং তার সন্ত্রাসী বাহিনীরা এবং তাদেরকে বসতবাড়ি ছেরে যাওযার ও প্রাণনাষের হুমকিদেয়।

রহিমা খাতুন জানান, এ বিষয়ে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ করা হয় এবং বিভিন্ন পত্রপত্রিকায় খবর প্রচার করা হয় কিন্তু এ বিষয়ে প্রশাসন নিরব, যেন তাদের কিছুই করার নেই। তিনি আরও জানান, সন্ত্রাসী ও চিহ্নিত ভূমি দস্যু সালাহ্ উদ্দিন সরকার এবং তার সন্ত্রাসী বাহিনীরা প্রশাসনিক ছত্রছায়ায় এবং রাজনৈতিক মদদে এলাকায় বিভিন্ন গরীব ও অসহায় মানুষের বসতবাড়ির জমি জুরপূর্বক অবৈধ ভাবে দখল করে নিচ্ছে। ভালুকা মডেল থানায় তার ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে অবৈধ ভাবে জমি দখল, ভাঙচুর, লুটপাট এবং অবৈধ অস্ত্র বিষয়ে একাধিক মামলা রয়েছে।

মোছাঃ রহিমা খাতুন এবং তার স্বামী তাদের বসতবাড়ির জমি সন্ত্রাসী ও চিহ্নিত ভূমি দস্যু সালাহ্ উদ্দিন সরকার এবং তার সন্ত্রাসী বাহিনীর কবল থেকে উদ্ধারের জন্য এই মানব বন্ধন কর্মসূচী পালন করেন। তিনি আরও বলেন আমরা ৭টির অধিক সাবকাওলা দলিল মূলে প্রায় ২৩ বছর আগে জমি ক্রয় করে বসতবাড়ি বানিয়ে বসবাস করে আসতেছি। দলিল নং ও তারিখ গুলো হল-৬৬৮৬, ০৫/০৯/৯৬, ৪১০, ০৬/০৫/৯৭, ৬৭৫০, ১৩/০৮/৯৭, ২২৯৩, ১০/০৩/৯৮, ১৯৪৬, ০৩/০৩/৯৮,৪৬৭৩, ০৮/১০/০৭ এবং আমাদের জমির তফসিল হলো- মৌজাঃ জামিরদিয়া, দাগ নং- ৪৮, ডিপি নং ৪৮৭৯, জেএল নং-৩২, হালদাগ ২৮৬০ আরও ডিপি নং ৩১৭, জেএল নং-৩২, হালদাগ ২৮৫৭, ২৮৫৯।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech