পাইকগাছায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছা উপজেলায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যেদিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৩আগস্ট) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উপজেলা শাখা কমিটির উদ্যোগে দিনব্যাপি নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল মাঙ্গলিক শোভাযাত্রা, আলোচনাসভা, পূজা অর্চণা ও প্রসাদ বিতরণ।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে বেলা ১০টায় পৌর সদরের সরল কালিবাড়ী কেন্দ্রীয় মন্দির চত্বরে থেকে একটি মাঙ্গলিক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান অতিথিবৃন্দ প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে সূচনা করেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের জাতীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম নিরপেক্ষতার উপর ভিত্তি করে দেশ স্বাধীন করেছিলেন। তিনি মানুষের মুখে হাসি ফোটাতে একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। এ মাসেই তিনি দেশ ও মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে বিশ্ববন্ধু খ্যাতি লাভ করেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বয়সের দিকে না তাকিয়ে জীবনের ঝুঁকি নিয়ে দেশের মানুষের জন্য দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্পৃতিতে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে এমপি বাবু আরো বলেন, তৎকালীন সমাজে অশুভ শক্তিকে বিন্যাস করতে শ্রী কৃষ্ণ এই ধরাধামে আবির্ভূত হয়েছিলেন। সমাজে এখনো অশুভ শক্তি ও খারাপ প্রকৃতির মানুষ বিরাজ করছে উল্লেখ বলে তিনি বলেন, এরা দেশ ও মানুষের কল্যাণ চায় না, ঘুষ, দুর্নীতি ও অপরাধ করায় এদের কাজ। এরা সমাজের শান্তি বিনষ্ট করছে। দেশের অসহায় মানুষদের উপর এরা অত্যাচার করে। সমাজ থেকে দুষ্ট এই চক্রকে চিরতরের জন্য বিতাড়িত করতে হবে। তিনি আরো বলেন, সব মানুষের রক্তের রঙ এক, সবধর্মই সেবার কথা বলেছে, শুধু মানুষকে দেখানোর জন্য ধর্ম পালন করলে হবে না। মানুষকে সেবা করতে হবে, সবাইকে জনকল্যাণ মূলক কাজ করতে হবে, তাহলে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে। তিনি আবারও বলেন, সরকারি কোনো অর্থ আমার পরিবারের কেউ ভোগ করবে না। আমি এলাকার মানুষের সেবক হয়ে কাজ করবো। তিনি সবাইকে সাথে নিয়ে বসবাসের উপযোগী সুন্দর পাইকগাছা-কয়রা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি চম্পক কুমার পাল, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, অধ্যক্ষ হরেকৃষ্ণ দাশ, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, অ্যাড. চিত্তরঞ্জন মন্ডল, সাধন ভদ্র, উত্তম সাধু ও প্রাণ কৃষ্ণ দাশ প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech