শেবাচিমে ২৪ ঘন্টায় ৬৫ ডেঙ্গু রোগী ভর্তি

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫ জন। এই সময়ের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন।

সোমবার দুপুর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৮৯ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে পুরুষ ১০৩ জন, মহিলা ৪৩ এবং ৪৩ জন শিশু। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হওয়া ৬৫ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, মহিলা ২৫ জন ও শিশু রয়েছে ৭ জন। গত ১৬ জুলাই থেকে আজ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছেন ১২৮০ জন। এই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১০৮৭ জন। ইতিপূর্বে শের ই বাংলা মেডিকেলে ৪ জন এবং গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, বরিশালসহ দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত রোগী কমে আসছে। আশা করি অল্প কিছু দিনের মধ্যে ডেঙ্গু আক্রন্তের সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে। হাসপাতাল কর্তৃপক্ষসহ সিটি কর্পোরেশনের নানামুখী উদ্যোগে ও জনসচেতনতার কারণে বরিশালে ডেঙ্গু আক্রান্ত মানুষ কম হয়েছে। সর্বপরি আমাদের পরিষ্কার পরিচ্ছন্নতা ও বাসা বাড়ির আসেপাশে জমে থাকা পানি তিন দিনের বেশি জমতে না দেই, সেদিকে আমাদের লক্ষ রাখতে হবে। যাতে করে আগামীতে এডিস মশা বংশ বিস্তার না করতে পারে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech