ডিমলায় নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত

  

পিএনএস, ডিমলা, নীলফামারী প্রতিনিধিঃ “আনন্দের বাজারে যাই, নাইচা নাইচা গান গাই, আনন্দের আর শেষ নাই।” এই স্লোগানকে সামনে রেখে বাইশ পুকুর ৪নং ওয়ার্ড এলাকাবাসীর আয়োজনে আবহমান বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা ১৪ই আগস্ট নীলফামারী ডিমলা উপজেলা ৭নং খালিশা চাপানী ইউনিয়নের ডালিয়া নীলসাগরে অনুষ্টিত হয়।

খাঃ চাঃ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ সোহরাব হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমান সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব সেলিম সরকার লেবু, খাঃ চাঃ ইউনিয়ন আওয়ামীলীগ সাঃ সম্পাদক মোঃ তামজিদার রহমান তামজিদ, এছাড়া উপস্থিত ছিলেন ইউপি সদস্য রমজান আলী, ওবায়দুল্লাহ মিয়া, সমাজ সেবক বাবু হরেণ চন্দ্র রায়, মোঃ আছিমুদ্দিন প্রমূখ।

খেলা পরিচালনায় ছিলেন আব্দুল মজিদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রাকিব। উক্ত নৌকা বাইচ প্রতিযোগীতার চূরান্ত খেলায় অংশগ্রহন করে বাইশপুকুর উত্তর পাড়া বনাম বাইশপুকুর দক্ষিন পাড়া। তাতে বিজয় লাভ করে বাইশপুকুর উত্তর পাড়া।

খেলা শেষে নৌকা বাইচ প্রতিযোগীদের দলীয় সংগীত শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “ গ্রাম গঞ্জের এই খেলা প্রায় বিলুপ্ত হওয়ার পথে, তার পরেও আমাদের এলাকাবাসী অনেক প্রতিকুলতার মধ্য দিয়ে প্রতি বছর এই খেলার আয়োজন করে থাকে, যা এবারের এই ঈদ আনন্দকে লাখো মানুষের মনে আরও ঘনীভূত করে তুলেছে”। সেই সাথে সভাপতি আগামী বছরের জন্য আবারও এই খেলায় দর্শকদের আমন্ত্রন জানিয়ে শোকাবহ মাসের শোক প্রকাশ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech