চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় নার্স ও চিকিৎসকের অবহেলায় এক মেধাবী স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। বমি সহ প্রচন্ড জ্বরে আক্রান্ত হয়ে সপ্তম শ্রেণিতে পড়–য়া শুভ সর্বশেষ বুধবার রাত সাড়ে ১০টার দিকে সরকারি স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি হয়।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৬টা ১১মিনিটে তার মাকে ২ বার ছালাম দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। মৃত্যুর খবর সকালে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা লাঠিশোটা নিয়ে হাসপাতাল বিক্ষোভ করেন। পরে থানা পুলিশের উপস্থিতে পরিবেশ কিছুটা শান্ত হয়।

পরিবারের অভিযোগ কর্তব্যরত নার্স ও চিকিৎসকের অবহেলায় এ মৃত্যুর ঘটনা ঘটেছে। সে উপজেলার রাড়–লী ইউপির আরজি ভবানী পুরের আঃ ছালাম মিস্ত্রীর এক মাত্র ছেলে এবং শহীদ কামরুল মেমোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। শুভর মা শাহিদা বেগমের অভিযোগ মৃত্যুর পূর্বে ছেলের শারিরিক অবস্থা খারাপ দেখে বার-বার ডাকা সত্বেও নার্স ও ডাক্তার গুরুত্ব দেয়নি। কর্তৃপক্ষ বলেছেন মৃত্যুর পিছনে নার্স ও ডাক্তারের কতটুকু অবহেলা রয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নিবেন।

কর্তব্যরত চিকিৎসক সুজন কুমার সরকার বলেন, হাসপাতালে ভর্তির পর শুভকে যথাযথভাবে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। তবে মেনিনজাইটিস বা এনক্যাফালাইটিস অথবা সেফটিসেমিয়া রোগে আক্রান্ত হতে পারে। হাসপাতালে ভর্তি হওয়ার আগে ৪-৫ দিন বাড়ীতে চিকিৎসা নেওয়ায় তার শারীরিক অবস্থা জটিল হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মারুফ হোসেন বলেন, মৃত্যুর পিছনে নার্স ও ডাক্তারের কতটুকু অবহেলা রয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। এদিকে ছাত্র মৃত্যুর খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ইউএনও জুলিয়া সুকায়না, ওসি এমদাদুল হক শেখ হাসপাতাল পরিদর্শন করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পরিবারকে স্বান্তনা দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপের কথা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech