লক্ষ্মীপুরে ২ ছাত্রীকে এসএসসি পরীক্ষার ফরম ফি দিয়েছে ব্র্যাক

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার জান্নাত আক্তার ও ফাতেমা আক্তার ইতি নামে দুই দ্ররিদ্র স্কুল ছাত্রীর এসএসসি পরীক্ষার ফরম দিয়েছে বেসরকারী সংস্থা ব্র্যাক। আজ মঙ্গলবার বিকেলে ব্র্যাক সদর উপজেলা কার্যালয়ে এই অনুদানের চেক তুলে দেওয়া হয়।

ব্র্যাক সূত্রে জানা যায়, সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মৃত মুসলিম হোসেনের মেয়ে ও দালাল বাজার ফাতেমা বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী আসন্ন ২০১৯ সালে এসএসসি পরীক্ষার্থী মেধাবী হওয়া পরও অর্থের অভাবে ফরম ফি দিতে পারছেনা। তার পিতা বিগত ১০ বছর পূর্বে মারা যায়। মাতা আয়েমা বেগম মানুষের কাছ থেকে ভিক্ষা করে কোন মতে সংসার চালায়।

এ ছাড়া একই উপজেলার চররুহিতা ইউনিয়নের চর লামচি গ্রামের আবুল হোসেনের মেয়ে ও রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ফাতেমা আক্তার ইতি অর্থের অভাবে ফরম ফি দিতে পারছেনা তারা পিতা অন্যের জমিতে কৃষি কাজ করে সংসার চালায়।

এসমত অবস্থায় দ্ররিদ্র পরিবারের মেধাবী ব্র্যাক স্কুল গ্যাজুয়েট শিক্ষার্থী বৃত্তি থেকে ব্র্যাক শিক্ষা কর্মসূচির আওতায় তাদের ২ জনের জন্য ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা চেক তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ব্র্যাক প্রতিনিধি ফারুক আহমেদ, ডেইলি অবজারভার পত্রিকার জেলা প্রতিনিধি মো: রবিউল ইসলাম খান, ব্র্যাক শিক্ষা কর্মসূচির শাখা ব্যবস্থাপক (সদর) খুরশিদ আলম, শাখা ব্যবস্থাপক (হিসাব) রেদোয়ান আহমেদ, কর্মসূচি সংগঠক সৈয়দ দীন মোহাম্মদসহ ওই দুই শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ।

এ ব্যাপারে ব্র্যাক শিক্ষা কর্মসূচির শাখা ব্যবস্থাপক (সদর) খুরশিদ আলম সাংবাদিকদের জানান, এ প্রকল্পের মাধ্যমে ব্র্যাক সারাদেশে মোট ১১৬৮ জন শিক্ষার্থীর মাঝে ৩৫ লাখ ৪ হাজার বৃত্তি প্রদান করেছে। এর মধ্যে লক্ষ্মীপুরে দুই দ্ররিদ্র শিক্ষার্থী কে মোট ৬ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech