ঝালকাঠিতে শিশু ও নারী উন্নয়নে তথ্য অফিসের কর্মশালা

  

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : তথ্য অফিসের উদ্যোগে ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম বিষয়ে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলামের সভাপতিত্বে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার শাকিল খান রিসোর্সপারসন হিসেবে আলোচনা করেন।

এছাড়া সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মজিবুল হক আকন্দ, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মানিক রায় ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু ছিলেন বিশেষ আলোচক।

কর্মশালায় জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, যৌতুক, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ; নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা, মা ও শিশু স্বাস্থ্যের পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু বিকাশ, জন্মনিবন্ধন, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, নারীর সামাজিক নিরাপত্তা প্রভৃতি বিষয়ে আলোচনা করা হয়। জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, নারী সংগঠনের প্রতিনিধি ও এলাকার বিশিষ্ট ব্যক্তিসহ মোট ৪০ জন কর্মশালায় অংশ নেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech