বেনাপোল কাষ্টম পাসপোর্ট যাত্রীসেবায় ব্যতিক্রমী ইফতার - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

বেনাপোল কাষ্টম পাসপোর্ট যাত্রীসেবায় ব্যতিক্রমী ইফতার

  

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : বেনাপোল কাষ্টম কমিশনার ও চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ (ইমিগ্রেশন ও কাষ্টমসে) ব্যাতিক্রমী ইফতার আয়োজন করেছে। ইমিগ্রেশন অভ্যান্তরে সন্ধায় আগেই সাজিয়ে রাখা হচ্ছে ইফতার সামগ্রী। ফলে স্থানীয় মুসল্লিরাসহ বেনাপোল স্থলপথে ভারত ও বাংলাদেশের মধ্যে গমনাগমনকারী পাসপোর্ট যাত্রীরা উপকৃত হচ্ছেন।

রমজান মাসের প্রথম দিক থেকেই ইফতারি আয়োজন করেছেন তারা। প্রতিদিন শত শত মুসল্লি ও যাত্রীরা যোগ দিচ্ছেন ইফতারি অনুষ্ঠানে। এক সাথে বসে ইফতার করছেন কাষ্টম ও ইমিগ্রেশন পুলিশের সদস্যরা। এমন উদ্যোগগে সাধুবাদ জানিয়েছেন তারা।

পুরো রমজান মাস ব্যাপি সন্ধায় আগত পাসপোর্ট যাত্রীদের ইফতারি সেবা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহ কাষ্টম কর্তৃপক্ষ।

যাত্রীরা বলেন, শেষ সময়ে ইমিগ্রেশন ও কাষ্টমসের কাজ সেরে কোন হোটেল ও রেস্তরায় ইফতারি করা কষ্টের ও সময় সাপেক্ষ। কাষ্টম অভ্যান্তরে এমনি একটি উদ্যোগ তাদেরকে আনন্দিত করেছে। রমজান মাসের ফজিলত বেড়েছে বলে মনে করেন তারা।

পরিবার পরিজন নিয়ে সীমান্ত এলাকায় ইফতারি করা যেমন ব্যয়বহুল তেমনি কষ্টের। তারা হাতের নাগালে প্রশাসনের মহতি উদ্যোগ ও সেবা পেয়ে মহা খুশি বলে জানান আমেনা বেগম ও রওশন আলী।

ইমিগ্রেশন চেকপোষ্ট পুলিশের ওসি তরিকুল ইসলাম আরো জানান, দুর দুরান্ত থেকে আসা যাত্রীদের সেবা ও ইফতারি আয়োজন করতে পেরে খুশি তারা। এলাকার অনেক সুধিরাও ইফতারি অনুষ্ঠানে অংশগ্রহন করেন বলে জানান তিনি।

উল্লেখ্য ২১মে ৪ রমজান ইফতার অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন কাষ্টম কমিশনার বেলাল হুসাইন চৌধুরী। এসময় বন্দর পরিচালক আমিনুল রহমান,কাষ্টম সুপার গোলাম মৌর্তজা, আব্দুর রাজ্জাক, ওসি তরিকুল ইসলামসহ প্রশাসন স্থানীয় মুসল্লি ও শতাধিক পাসপোর্ট যাত্রীরা ইফতারি অনুষ্ঠানে শরীক হন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech