শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনা সরকারের অবদান বিশ্বে প্রশংসিত : এমপি মনির

  

পিএনএস, ঝিকরগাছা : যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, শিক্ষাবান্ধব সরকারের সফল প্রচেষ্টার কারণে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে ব্যাপকভাবে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যাবস্থাকে এগিয়ে নিতে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে বই তুলে দিয়ে এবং শিক্ষকদের বেতন দ্বিগুণ করে বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছেন। তাই শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনা সরকারের অবদান বিশ্বে প্রশংসিত হয়েছে।

রোববার সকালে যশোরের চৌগাছা ডিগ্রী কলেজে শিক্ষক-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে এমপি মনির বলেন, শিক্ষা ছাড়া জাতির উন্নতি সম্ভব নয়। নতুন প্রজন্মকে শিক্ষা দান করে শিক্ষকরা। তাই তাদেরকে সঠিক শিক্ষা প্রদানের দায়িত্ব শিক্ষকদেরকেই নিতে হবে। শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা অর্জনের জন্য শুধু শিক্ষিত করে গড়ে তুললে হবে না, তাদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষককে তাদের মর্যাদা প্রমাণ করতে হবে। তাদের আচার-আচরণ, কথা-বার্তা, চাল-চলন হবে শিক্ষণীয়। ছাত্র-ছাত্রীরা তাদের কাছে যেন সকল ধরনের শিক্ষা গ্রহণ করতে পারে। শিক্ষার্থীদের কাছে শিক্ষকরা হবে আদর্শ। যদি শিক্ষকরা প্রকৃত শিক্ষক হতে পারে তাহলে জাতি তাদেরকে মাথায় তুলে রাখবে।

চৌগাছা ডিগ্রী কলেজের হলরুমে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং প্রভাষক মনিরুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র নূরউদ্দীন আল মামুন হিমেল, দাতা সদস্য মো. মোগরব বিশ্বাস।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech