টিকটককে টেক্কা দিতে ভিডিও ফিচার আনলো ইনস্টাগ্রাম

  

পিএনএস ডেস্ক: অনলাইনে এখন টিকটকের জয়জয়কার। এই ভিডিও অ্যাপটির জনপ্রিয়তা বেশ চিন্তায় ফেলে দিয়েছে অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপগুলোকেও। টিকটককে টক্কর দিতে এবার প্রতিযোগিতায় নামল ইনস্টাগ্রামও। ছবি-ভিডিও শেয়ারিংয়ের এই সামাজিক মাধ্যমটি নিয়ে এল নতুন অ্যাপ-‘অনস্ক্রিন লিরিক্স ফিচার’।

শনিবার ইনস্টাগ্রাম নিজস্ব টুইটার অ্যাকাউন্টে এক ঘোষণায় জানায়, তাদের নতুন এই ফিচারে মিউজিকের মাধ্যমে ইনস্টা স্টোরিতে গানের লিরিক ব্যবহার করা যাবে। মার্কিন গায়িকা বিলি এলিস প্রথম এই ফিচারটি ব্যবহার করেন এবং সেটি তার ইনস্টা স্টোরিতে আপলোড করেন।

নতুন এই ফিচারটি ব্যবহার করার জন্য সবার আগে ইনস্টাগ্রাম অ্যাপটি আপডেট করতে হবে। এরপর ‘মিউজিক লেন্স’ টাইপ সিলেক্ট করে ইনস্টা স্টোরির জন্য শুটিং করুন অথবা নর্মাল ফিল্টারে শুট করে এতে ‘মিউজিক স্টিকার’ ব্যবহার করুন।

মিউজিক লেন্স টাইপে কোনো গান পছন্দ করলে সেই গানের লিরিক যদি ইনস্টা মিউজিকে থেকে থাকে, নিজ থেকেই সেটি ফোনের স্ক্রিনে চলে আসবে। এ ছাড়া নিজের পছন্দ মতো গানের অংশ বেছে নেওয়াও যাবে এবং লিরিকের স্টাইলও বদলাতে পারবে ব্যবহারকারীরা।

তবে শুধু ব্যবহারকারী নয় যারা এ স্টোরি দেখবে তাদের জন্যও রয়েছে নানা ফিচার। অন্যদের স্টোরি দেখতে দেখতে কারও গান সম্পর্কে জানতে চাইলে, স্ক্রিনে ক্লিক করলেই সেই গানের শিল্পী ও অন্যান্য অ্যালবামের খোঁজ পেয়ে যাবেন। তবে এখন পর্যন্ত উপমহাদেশে এই সুবিধা পেতে আরও দেরি হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech