ভারত-পাকিস্তান দেশভাগের কথা তুললেন শোয়েব আখতার

  


পিএনএস ডেস্ক: এতটাই রেগে গেলেন তিনি এবার যে দেশভাগের কথা তুলে ফেললেন। গত কয়েকদিন ধরেই আলোচনায় রয়েছেন শোয়েব আখতার। কিছুদিন আগে বীরেন্দ্র শেবাগকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারপর বলেছিলেন, কার্গিল যুদ্ধে তিনি অংশ নিতে চেয়েছিলেন পাকিস্তানির আর্মির হয়ে।

ইংল্যান্ডের কাছে টেস্ট হেরেছে পাকিস্তান। আর তাই নিয়ে আখতারের ক্ষোভ উগড়ে দিয়েছেন। ইতিমধ্যে শহিদ আফ্রিদিও বলেছেন, হাতে আসা সুযোগ ফস্কেছে পাকিস্তান। ঘরের মাঠে ইংল্যান্ডকে হারাতে পারত বাবর আজমরা।

এর শোয়েব আখতার বললেন, সেই দেশভাগের সময় থেকে আমরা একই ভুল করে আসছি। আমরা ভাল শুরু করেও শেষ পর্যন্ত সেটা ধরে রাখতে পারি না। বড় স্কোর দাঁড় করাতে পারতাম আমরা। দ্বিতীয় ইনিংসেও অন্তত ৩৫০ রান করতে পারত পাকিস্তান। কিন্তু ব্যাটসম্যানরা প্রয়োজনের সময় ঠিক ডুবিয়ে দেবে।

তিনি আরও বলেন, পাকিস্তানের তারকা ব্যাটসম্যানরা রান করতে পারেনি এই টেস্টে। বড় ব্যাটসম্যান হতে চাইলে এগুলোই তো আদর্শ পরিস্থিতি ও সুযোগ। ১০৭ রানের লিড কাজে লাগাতে না পারলে যত বড় ব্যাটসম্যানই দলে থাক না কেন, কোনও কাজে লাগবে না।

তিনি বলেন, শান মাসুদ প্রথম ইনি্ংসে ভাল খেলল (প্রথম ইনিংসে ১৫৬ ও দ্বিতীয় ইনিংসে শূন্য)। তবে দ্বিতীয় ইনিংসে ভাগ্য ওর সঙ্গ দিল না। তবে ও কাজটা করে দিয়েছিল। আমরা তো লিড পেয়েছিলাম। আসাদ শফিক রান আউট নিজেরই ভুলে। বাবর আজমকে আরও ভাল কিছু করতে হবে এবার। না হলে ও কী করে বড় ব্যাটসম্যান হবে! ওকে ম্যাচ উইনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন