আফ্রিদিকে নিয়ে বোমা ফাটালেন দানিশ কনেরিয়া

  

পিএনএস ডেস্ক: নতুন বোমা ফাটালেন দানিশ কনেরিয়া। পাকিস্তানের হিন্দু ধর্মালম্বী সাবেক এই ক্রিকেটার তার সংক্ষিপ্ত ওয়ানডে ক্যারিয়ারের জন্য দায়ী করেছেন শহীদ আফ্রিদিকে। ১৮ ওয়ানডে খেলা কানেরিয়ার দাবি, আফ্রিদি সব সময় তার পেছনে লেগে থাকতেন। তাকে অবহেলা করতেন। এ কারণেই ওয়ানডে ক্যারিয়ার বড় হয়নি তার।

গত বছর পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার এক চাঞ্চল্যকর তথ্য দেন। তিনি বলেন, ধর্মীয় বৈষম্যের শিকার হয়েছেন লেগস্পিনার কানেরিয়া। এরপরই কানেরিয়া দলের বিভিন্ন সাবেক ক্রিকেটারের প্রতি আঙুল তুলতে থাকেন। এবার তুললেন আফ্রিদির প্রতি।

করাচিতে সংবাদসংস্থা পিটিআইকে ৩৯ বছর বয়সী কানেরিয়া বলেন, ‘তার কারণে আমি বেশি ওয়ানডে খেলতে পারিনি।

ঘরোয়া ক্রিকেটে একই দলে খেলার সময় সে আমার প্রতি অবিচার করতো। সে অধিনায়ক ছিল। আমাকে প্রায়ই দলের বাইরে রাখতো। কোনো কারণ ছাড়াই ওয়ানডেতেও একই কাজ করতো সে।’

আফ্রিদি নিজেও লেগস্পিনার। কানেরিয়া এটাকে একটা বড় কারণ হিসেবে উল্লেখ করেছেন। তার ফিল্ডিং দুর্বলতাকেও নাকি অজুহাত হিসেবে দেখানো হত। তিনি বলেন, ‘আমি ছিলাম লেগ স্পিনার। সেও তাই। ওটা ছিল আরেকটা কারণ। তারা প্রায়ই বলতো একাদশে দুজন লেগি খেলতে পারে না। বলতো সংক্ষিপ্ত ফরম্যাটে আমার ফিল্ডিংয়ে সমস্যা আছে। কিন্তু পাকিস্তান দলে ভালো ফিল্ডার ছিল দু-একজন।’

পাকিস্তানের হয়ে ৬১ টেস্টে ২৬১ উইকেট নিয়েছেন লেগস্পিনার কানেরিয়া। ২০১০ সালে নটিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেন তিনি। এরপর ফিক্সিং কাণ্ডে শেষ হয়ে যায় তার ক্যারিয়ার। ২০০৯ সালে ইংল্যান্ডের কাউন্টিতে এসেক্সের হয়ে খেলার সময় স্পট ফিক্সিং করেছিলেন কানেরিয়া। এ কারণে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০১৮ সালে ফিক্সিংয়ের কথা স্বীকার করেন এই বোলার।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন