ভারতীয় ক্রিকেটাররা স্বার্থপর: ইমরান খান

  

পিএনএস ডেস্ক: বাইশ গজে ভারত-পাকিস্তান দ্বৈরথ বহু পুরনো। দুই দলের ক্রিকেট ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেটপ্রেমী ছাড়া দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিকেটারদের মধ্যেও তা পরিলক্ষিত হয়। সেই মহারণ নিয়ে বিভিন্ন সময়ে নানা মন্তব্য করেন দুই দলের খেলোয়াড়রা।

গেল বৃহস্পতিবার বোমা ফাটিয়েছেন সাবেক পাক অধিনায়ক ইনজামাম-উল-হক। তিনি বলেন, ভারতীয় ক্রিকেটাররা স্বার্থপর। তারা নিজেদের জন্য রান করে, দেশের জন্য নয়। সেখানে পাকিস্তানি ক্রিকেটাররা দলের স্বার্থে খেলে। ৩০-৪০ রান হলেও সেটা দেশের স্বার্থেই করেন।

এবার ইনজির চেয়েও বড় বিস্ফোরণ ঘটালেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, ভারতকে আমরা প্রায়ই হারাতাম। তাদের জন্য খারাপ লাগে।

কিছুদিন আগে স্থানীয় পাক টেলিভিশনের এক প্রোগ্রামে যান ইমরান। তাতে স্মৃতির গলিপথ থেকে নিজের খেলার দিনগুলোর এক একটা গল্প শোনান তিনি। সেই অনুষ্ঠানে সদর্পে খান বলেন, আমি অধিনায়ক থাকাকালে ভারতকে নিয়ে কখনই ভাবতাম না। আমাদের ভয়ের কারণ ছিল ওয়েস্ট ইন্ডিজ। কারণ, ওই সময় ক্যারিবিয়ানরা তারকাসমৃদ্ধ শক্তিশালী দল ছিল।

সম্প্রতি ইমরানের ওই শো’র একটি অংশ টুইটারে পোস্ট করেছেন পাকিস্তানের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক। তাতে দেখা যায়, দেশটির সাবেক অধিনায়ক বলছেন, ভারতকে আমরা এতবার হারিয়েছি যে, তাদের জন্য মাঝে মধ্যে খারাপ লাগে। তারা খুব চাপে থাকত। টস করার সময় তাদের ক্যাপ্টেনের মুখ দেখেই তা বুঝে যেত।

তিনি বলেন, সেই সময় আমাদের প্রতিদ্বন্দ্বী ভারত ছিল না। ছিল উইন্ডিজ। তারা খুবই ভারসাম্যপূর্ণ দল ছিল। আমার মনে হয় না, তখন সে রকম শক্তিশালী কোনো দল আমি দেখেছি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন