বিশ্বজুড়ে মৃত্যুমিছিল! করোনার সম্ভাবনা উড়িয়ে এই দেশে দিব্যি চলছে ফুটবল

  


পিএনএস ডেস্ক: সারা বিশ্বের বহু দেশে লকডাউন। করোনাভাইরাসের বিস্তার আটকাতে যেকোনো গণজমায়েত এড়িয়ে চলার নির্দেশ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তাই বিশ্বজুড়ে বহু জনপ্রিয় টুর্নামেন্ট আপাতত স্থগিত করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার উইম্বলডন বাতিল হয়েছে।

পরিস্থিতি যে উদ্বেগজনক তা আর বলার অপেক্ষা রাখে না। করোনার প্রকোপ শুরু হওয়ার পর বেশ কিছু দেশের কর্তৃপক্ষ দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ আয়োজনের চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত তা বন্ধ রাখতে বাধ্য হন তারা। কারণ, সারা বিশ্বে আগুনের মতো ছড়িয়ে পড়েছে করোনা। মারা যাচ্ছেন বহু মানুষ।

করোনার রক্তচক্ষু উপেক্ষা করে অবশ্য এখনো তাজাকিস্তানে ফুটবল লিগ জারি রয়েছে। দর্শকরা দিব্যি আসছেন ম্যাচ দেখতে। সবাই একসঙ্গে বসে গ্যালারিতে খেলা দেখছেন। কোনো ভয় নেই। কারো মধ্যে কোনো আতঙ্ক নেই। করোনার প্রকোপের মাঝেও ফুটবল বন্ধ রাখতে রাজি নয় তাজাকিস্তানের ফুটবল সংস্থা।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাজিকস্তানের জনগণকে সব ধরনের জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। তবে ভাল খবর এটাই, তাজাকিস্তানে এখনো কোভিড-১৯ আক্রান্ত কোনো রোগীর খোঁজ পাওয়া যায়নি। তাজিক সুপার কাপে দিব্যি চলছে ম্যাচ। দর্শকরাও ভিড় জমাচ্ছেন।

বেলারুশ, নিকারাগুয়া ও বুরুন্ডির মতো দেশগুলিতেও চলছে ফুটবল টুর্নামেন্ট। ভয়ানক বিপদ হতে পারে জেনেও বেলারুসের ফুটবল সংস্থা স্থানীয় লিগ বন্ধ করতে রাজি নয়।

তাদের বক্তব্য, পরিস্থিতির উপর তারা নিয়মিত নজর রাখছেন। তাই এখনই লিগ বন্ধ করার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে দাবি করেছে তারা। ইউরোপের একমাত্র দেশ হিসাবে বেলারুশে ফুটবল টুর্নামেন্ট চলছে অবলীলায়। বেলারুশ সরকার সব ধরণের খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু বেলরুশ ফুটবল সংস্থা তা মানতে রাজি নয়। জিনিউজ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন