তানজিদ-আল আমিনের সেঞ্চুরি, ম্যাচ ড্র

  

পিএনএস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরি হাঁকালেন তানজিদ হাসান তামিম ও আল আমিন। পঞ্চম উইকেটে ২১৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। বিসিবি একাদশের সংগ্রহ দাঁড়ায় ২৮৮/৫। আল আমিনের সেঞ্চুরির পর ম্যাচ ড্র মেনে নেয় দুদল। তানজিদ ৯৯ বলে ১২৫ ও আল আমিন ১৪৫ বলে ১০০ রানে অপরাজিত থাকেন।

যুব বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারেননি। মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন ইমনও ব্যর্থ। বিসিবি একাদশের হয়ে খেলতে নামা এ চারজনের সম্মিলিত রান ৩৮। তবে আকবরদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে আলো ছড়ালেন ‘ছোট তামিম’ খ্যাত তানজিদ হাসান।

২৯১/৭ নিয়ে আজ সকালে প্রথম ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে ৬৯ রানেই ৫ উইকেট খুইয়ে বসে বিসিবি একাদশ। জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ নাঈম শেখ ১১ রান করে আউট হন। অনূর্ধ্ব-১৯ দলের তারকা পারভেজ হোসেন ইমনের ব্যাট থেকে আসে ৬৬ বলে ৩৪ রান। মাহমুদুল হাসান জয় ও আকবর আকবর আলী প্রত্যেকেই ১ রান করে আউট হয়। শাহাদাত হোসেন করেন ২ রান। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪০ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তানজিদ। পরের ৭৫ রান করেন ৫৯ বলে। ১২৫ রানের ইনিংসটি সাজান ১৪ বাউন্ডারি ও ৫ ছক্কায়। আল আমিনের ১৪৫ বলে ১০০ রানের ইনিংসে ছিল ১৬টি চারের মার। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আইসলে এনদভু।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন