জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন আকবর-জয়রা!

  



পিএনএস ডেস্ক: তিন ওয়ানডে, দুই টি-টোয়েন্টি ও এক টেস্টের পূর্ণাঙ্গ সফর আজ (শনিবার) বিকেলে বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী ১৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) শুরু হবে তাদের মাঠের লড়াই।

তবে সেটি সিরিজের আনুষ্ঠানিক কোনো ম্যাচ নয়। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

সে ম্যাচের জন্য এখনও বিসিবি একাদশের স্কোয়াড ঘোষণা করেনি বোর্ড। তবে এরই মধ্যে জানা গিয়েছে, প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে থাকছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্তত ছয়জন খেলোয়াড়।

গত বুধবার বিকেলে দেশে ফিরে বৃহস্পতিবারের মধ্যে যুব দলের প্রায় সব ক্রিকেটার ফিরে গেছেন নিজ নিজ বাড়িতে। কিন্তু ছয়জন ক্রিকেটারের ছুটি কমে গেল হুট করেই। কেননা তাদের ঢাকায় ফিরে আসতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য।

জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন নিশ্চিত করেছেন যুব অধিনায়ক আকবর আলীসহ আরও পাঁচজন খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। তারা হলেন মাহমুদুল হাসান জয়, শরীফুল ইসলাম, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন দীপু ও পারভেজ হোসেন ইমন।

কিন্তু এত চাপ নিয়ে বিশ্বকাপ খেলে আসার পর, কিছুদিন ছুটি কাটাতে না দিয়ে, এসব তরুণদের কেন ডেকে আনা? অন্যান্য ক্রিকেটারদের দিয়েও তো খেলানো যেতো এ দুইদিনের ম্যাচটি।

এর জবাবে হাবিবুল বাশার বলেন, ‘আমাদের বেশিরভাগ ক্রিকেটারই এখন বাংলাদেশ ক্রিকেট লিগে(বিসিএল) খেলছে। তৃতীয় রাউন্ডের ম্যাচটি শেষ হবে সোমবার। কক্সবাজারে সোমবার পর্যন্ত সেই ম্যাচ খেলে আবার মঙ্গলবার সাভারে খেলা বেশ কঠিনই বটে। এছাড়া ২১ ফেব্রুয়ারি থেকে আবার ফাইনাল খেলতে হবে বিসিএলের। তাই যুব দল থেকে ওদের নেয়ার কথা ভাবা হয়েছে।’

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন