এবারও বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালের আগেই বিদায় নেয় আয়োজক বাংলাদেশ। সেমিফাইনালে বুরুন্ডির কাছে হেরে ফাইনালে দর্শক হয়ে যান জামাল ভূঁইয়ারা।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত গোল্ডকাপের ফাইনাল ম্যাচে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখল ফিলিস্তিন।

ফিলিস্তিনই একমাত্র দেশ, যারা টানা দুইবার বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতেছে। ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফাইনাল ম্যাচটি ছিল এশিয়া ও আফ্রিকার মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। আগের আসরে শিরোপা জেতা ফিলিস্তিন আত্মবিশ্বাসী ছিল শিরো ধরে রাখতে।

অন্যদিকে আফ্রিকার দল বুরুন্ডিও স্বপ্ন দেখছিল প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতে নতুন ইতিহাস রচনা করতে। কিন্তু ম্যাচের শুরু থেকেই মাঠের নিয়ন্ত্রণ নেয় গত আসরের চ্যাম্পিয়নরা।

খেলার ৩ মিনিটেই প্রথম গোল করে দলকে এগিয়ে নেন ফরোয়ার্ড খালেদ সালেম। ১১ মিনিটে ডিফেন্ডার ইওয়াই ইয়াজানের পাসে জটলা থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সামেহ মারাবা। ২৫ মিনিটে দারুণ শটে লক্ষ্যভেদ করে গোল নিশ্চিত করেন ফিলিস্তিন ফরোয়ার্ড লেইথ খারউব।

খেলার ৫৮ মিনিটে ডিফেন্ডার ডিকুয়ামানার গোলে ব্যবধান কিছুটা (৩-১) কমায় বুরুন্ডি। এরপর আর কোনো গোল না হওয়ায় শিরোপার উচ্ছ্বাসে মেতে ওঠেন ফিলিস্তিনের ফুটবলাররা।

বঙ্গবন্ধু গোল্ডকাপের গত আসরে তাজিকিস্তানকে পেনাল্টি শ্যুটআউটে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল ফিলিস্তিন। এবার বুরুন্ডিকে ৩-১ গোলে হারায় ফিলিস্তিন।

প্রসঙ্গত, গোল্ডকাপের এবারের আসরে এশিয়া ও আফ্রিকার মোট ৬ দল অংশ নেয়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech