ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশ

  


পিএনএস ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপে ভারতকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও জাতীয় দলের তারকা ওপেনার সৌম্য সরকারের জোড়া ফিফটিতে ৪৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ।

ইমার্জিং কাপের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টানা দুই জয় পেল স্বাগতিক বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচ হংকংকে ৯ উইকেটে পরাজিত করে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দল।

সোমবার নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে।

শনিবার সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠনের (বিকেএসপি) তিন নম্বর মাঠে অনুষ্ঠিত খেলায় টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। আগে ব্যাট করতে নেমে সুমন খানের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। তবে আরমান জাফরের অনবদ্য সেঞ্চুরিতে ৫০ ওভারে ২৪৬ রানে অলআউট হয় ভারত।

দলের হয়ে সর্বোচ্চ ১০৫ রান করেন জাফর। তার ইনিংসটি ৯৮ বলে ৮টি চার ও তিন ছক্কায় সাজানো। বাংলাদেশ দলের হয়ে সুমন খান শিকার করেন ৬৪ রানে ৪ উইকেট। এ ছাড়া দুটি করে উইকেট নেন তানভির ইসলাম ও সৌম্য সরকার।

টার্গেট তাড়া করতে নেমে দলীয় ১৫ রানে ফেরেন ভারত কাপিয়ে দেশে ফেরা মোহাম্মদ নাইম। তিনি আউট হন ৯ বলে ১৪ রান করে। তিনে ব্যাটিংয়ে নামা নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ১৪৪ রানের জুটি গড়েন সৌম্য সরকার। ৬৮ বলে ৭টি চার ও তিন ছক্কায় ৭৩ রান করে ফেরেন সৌম্য।

অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন শান্ত। শতরানের মাইলফলক স্পর্শ করার ৬ রান দূরে থাকতে বিভ্রান্ত হন বাংলাদেশ দলের এ অধিনায়ক। ৮৮ বল খেলে ১৪টি চার ও দুই ছক্কায় ৯৪ রান করে ফেরেন শান্ত।

এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে গিয়ে আউট হন ইয়াসির আলী। তিনি ফেরেন ২১ রান করে। তবে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জাতীয় দলের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। তিনি অপরাজিত থাকেন ৪৬ বলে ৩৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৫০ ওভারে ২৪৬ (আরমান ১০৫, ভিনায়ক ৪০, আরিয়ান ৩৭; সুমন ৪/৬৪, তানভির ২/৩৮, সৌম্য ২/৫৩)।
বাংলাদেশ: ৪২.১ ওভারে ২৫০/৪ (শান্ত ৯৪, সৌম্য ৭৩, আফিফ ৩৪*, ইয়াসির ২১)।
ফল: বাংলাদেশ ইমার্জিং দল ৬ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: নাজমুল হোসেন শান্ত

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech