৭ মিনিটের ঝড়ে বিধ্বস্ত বার্সা

  


পিএনএস ডেস্ক: স্প্যানিশ লা লিগায় টানা পাঁচ ম্যাচ জেতার পর হারল বার্সেলোনা। অপেক্ষাকৃত খর্বাশক্তির লেভান্তের কাছে ৩-১ গোলে পরাজিত হয়েছে তারা। ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়লেন কাতালানরা।

১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে এখনো এক নম্বরে বার্সা। তবে দিন শেষে রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও সেভিয়ার চূড়ায় ওঠার সুযোগ আছে।তিন দলই মেসিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করে বার্সেলোনা। মুহুর্মুহু আক্রমণে লেভান্তেকে ব্যতিব্যস্ত রাখে তারা। সেই তোড় সামলাতে না পেরে ৩৭ মিনিটে নেলসন সেমেদোকে ডি বক্সে অযাচিত ফাউল করেন মিরামন। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। বাঁ পায়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৫০০তম গোল।

বিরতিতে যাওয়ার আগে আরেকবার লেভান্তের জালে বল জড়ান ছোট ম্যাজিসিয়ান। তবে ওই সময় মেলেরোকে ফাউল করে বসেন আর্তুরো ভিদাল। ফলে গোল বাতিলের বাঁশি বাজান রেফারি।

ম্যাচ এক ঘণ্টা গড়াতেতেই ঘুরে দাঁড়ায় লেভান্তে। মাত্র ৭ মিনিটের ব্যবধানে ৩ গোল করে তারা। এ ঝড়ে বিধ্বস্ত হয় বার্সা। ৬১ মিনিটে মোরালেসের পাস ধরে ডান পায়ের বজ্রগতির শটে নিশানাভেদ করে স্বাগতিকদের সমতায় ফেরান হোসে কাম্পানা। ২ মিনিট পর এ গোলদাতার পাস থেকে চোখের পলকে দলকে এগিয়ে দেন বোরহা মায়োরেল। ৬৮ মিনিটে দুর্দান্ত ভলিতে স্কোরলাইন ৩-১ করেন নিমাঞ্জা রাদোজা।

৭৬ মিনিটে অবশ্য ঠিকানায় বল পাঠান মেসি। কিন্তু আঁতোয়া গ্রিজম্যান অফসাইডে থাকায় ভিএআরের সহায়তায় সেটা বাতিল করেন রেফারি। ইনজুরি টাইমে বার্সা অধিনায়কের দুর্বল শট রুখে দিয়ে জয় নিশ্চিত করেন ফের্নান্দেস। পূর্ণাঙ্গ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লেভান্তে।আর হতাশায় ঘরে ফেরেন অতিথিরা।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech