সাদের গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : সল্ট লেক স্টেডিয়ামে ভারতের স্বপ্নভঙ্গের কথা বলেছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। স্বাগতিকদের বিপক্ষে মঙ্গলবার সেই জামালের ফ্রি কিক থেকেই গোল তৈরি করল বাংলাদেশ। দুর্দান্ত হেডে সাদ উদ্দিন বল জালে জড়ালেন। তাতে প্রথমার্ধ বাংলাদেশ শেষ করল ১-০ গোলে এগিয়ে থেকে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে লড়ছে বাংলাদেশ ও ভারত। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন নামে পরিচিত সল্ট লেক স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচটি মাঠে গড়িয়েছে বাংলাদেশ সময় রাত ৮টায়।

রক্ষণ সামলে প্রতি আক্রমণে ওঠা, এই কৌশলেই খেলে চলেছে জেমি ডের বাংলাদেশ। আক্রমণে ভারতই এগিয়ে ছিল। পোস্টের নিচে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা একাধিক ভালো সেফ করেছেন। প্রতি আক্রমণ থেকে বাংলাদেশ সুযোগ তৈরি করলেও ফিনিশিং ভালো হয়নি।

ডি-বক্সে দু-দুবার কড়া ট্যাকেলের শিকার হয়েছে বাংলাদেশের ফুটবলাররা। দুটিই ছিল নিশ্চিত পেনাল্টি। কিন্তু ‍রেফারি সিদ্ধান্ত দিয়েছেন ভারতের পক্ষে।

৪২ মিনিটে অবশ্য সেট পিস থেকে এগিয়ে যায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার মাপা ফ্রি কিকে ফ্লাইট পাননি ভারত গোলরক্ষক গুরপ্রিত সিং। কৌশলী সাদ পাওয়ার হেডে জালে জড়িয়ে দেন বল। ১-০ গোলে তাতে এগিয়ে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ:

আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভূঁইয়া (অধিনায়ক), বিপলু আহমেদ, নাবিব নেওয়াজ জীবন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহীম, রিয়াদুল হাসান, রায়হান হাসান, সাদউদ্দিন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech