স্পেনকে রুখে দিল নরওয়ে

  


পিএনএস ডেস্ক: ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকে ইউরো ২০২০ এর মূল পর্ব নিশ্চিত করতে পারল না স্পেন। শেষ মুহূর্তে সফল স্পট কিকে অতিথিদের রুখে দেয় নরওয়ে। এর ফলে নরওয়ের বিপক্ষে ড্র করে মাঠ ছাড়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

গতকাল শনিবার ইউরো বাছাইপর্বের ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় স্পেন ও নরওয়ে। ম্যাচের প্রথম মিনিটে দারুণ এক আক্রমণ দিয়ে খেলা শুরু করে স্পেন। এ সময় ছোট ছোট পাসে আক্রমণ গড়ার চেষ্টা করে স্পেন। অপরদিকে গতিময় ফুটবল দিয়ে তাদের বেশ চাপে রাখে নরওয়ে। ফলে পাল্টাপাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচটি।

প্রথমার্ধের ৩৮তম মিনিটে সবচেয়ে ভালো সুযোগ পেয়েছিল নরওয়ে। দারুণ এক ক্রসে বল পেয়ে যান ওমর এলাব্দুল্লা। তার সামনে ছিলেন কেবল স্পেন গোলরক্ষক। প্রথম সুযোগে তিনি শট না নিয়ে যতক্ষণ সময় নেন ততক্ষণে বেড়িক্যাড গড়ে তোলেন স্পেনের ডিফেন্ডাররা। শেষে গোলরক্ষক বরাবর শট নিয়ে দারুণ সুযোগটি নষ্ট করেন ওমর।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই স্পেন আক্রমণে যায় এবং গোলের দেখাও পায়। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে দলকে এগিয়ে নেন নিগেস।

পিছিয়ে পড়ার পর আক্রমণে আরও বেশি মনোযোগ দেয় নরওয়ে। পাশপাশি প্রতি-আক্রমণে মাঝেমধ্যে ভীতি ছড়ায় স্পেনও। ৬৭তম মিনিটে ব্যবধান প্রায় বাড়িয়েই ফেলছিল তারা। তবে ফাবিয়ান রুইসের দূরপাল্লার শট ক্রসবারে লেগে ব্যর্থ হয়।

এদিকে নির্ধারিত সময়ের শেষদিকে পুরোপুরি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করে স্পেন। আর এ সুযোগে একের পর আক্রমণে যায় নরওয়ে। সুফলও পান তারা। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ওমরকে ভুল দিকে পাঠিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠান জোসুয়া কিং।

টানা ৬ জয়ের পর এই প্রথম হেরে পয়েন্ট হারাল স্পেন। এর পরও ১৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তারা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech