অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা

  


পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কা ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে নানা নাটকীয়তার অবশেষে অবসান হতে চলেছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) শেষ পর্যন্ত তাদের সিদ্ধান্তে অনড় থাকতে পারলো। পরিকল্পনা অনুযায়ী তারা পাকিস্তান সফরে যাচ্ছে বলেই জানালো আজ।

পাকিস্তান সরকারের পক্ষ থেকে নিরাপত্তার ব্যাপারে সর্বোচ্চ আশ্বাস পাওয়ার পরই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সফরের ব্যাপারে তাদের শেষ সিদ্ধান্তের কথা আজ জানিয়ে দিলো।

মূলতঃ পাকিস্তান তাদের দেশের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যাক্তি, তথা প্রধানমন্ত্রী কিংবা প্রেসিডেন্টকে যে নিরাপত্তা প্রদান করে থাকে, একই মানের নিরাপত্তা ব্যবস্থা শ্রীলঙ্কা ক্রিকেট দলের জন্য করা হবে বলে নিশ্চয়তা দিয়েছে। এরপরই শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার কথা ঘোষণা করে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘পাকিস্তান সরকারের পক্ষ থেকে শ্রীলঙ্কায় নিয়োজিত দেশটির হাই কমিশনার আমাদের সরকারকে নিশ্চয়তা দিয়েছে যে, তাদের দেশের সরকার প্রধানের জন্য যে নিরাপত্তা ব্যবস্থা করা হয়, আমাদের ক্রিকেট দলের জন্যও একই নিরাপত্তা ব্যবস্থা দেয়া হবে। সে সঙ্গে তিনি অনুরোধ করেন, আমদের ক্রিকেট দলে তাদের দেশে প্রেরণ করার জন্য। এরপরই আমরা সেই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

এই সিরিজ নিয়ে শুরু থেকেই ছিল চরম অনিশ্চয়তা। প্রথমে শ্রীলঙ্কার সিনিয়র ১০ ক্রিকেটার পাকিস্তান যাবে না বলে জানিয়ে দেয়। যার ফলে লাহিরু থিরিমানে এবং দাসুন সানাকাকে অধিনায়ক করে শ্রীলঙ্কা দল ঘোষণা করে। এরই মধ্যে হঠাৎ খবর আসে, পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার নতুন খবর।

যে কারণে শ্রীলঙ্কা সরকার এবং ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, তারা আবারও নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে। এরপরই পাকিস্তানে দল পাঠানোর সিদ্ধান্ত পূণর্বিবেচনা করবে তারা। তবে পাকিস্তান নিশ্চয়তা দেয়, তাদেরকে সর্বোচ্চ নিরাপত্তা দেবে। অবশেষে আজ লঙ্কান বোর্ডের ঘোষণায় সেই অনিশ্চয়তা কেটে গেলো।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech