সরফরাজদের বিরিয়ানি খাওয়ায় নিষেধাজ্ঞা

  

পিএনএস ডেস্ক:ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে সরফরাজ আহমেদের সেই হাই তোলার ভিডিও এবং ছবি মুহূর্তে ভাইরাল হয়ে পড়েছিল। একের পর এক সমালোচনা উড়ে এসেছিল তার জন্য।

জানা গেছে, ভারতের ইনিংস চলাকালীন বৃষ্টির জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এরপর ড্রেসিংরুমে গিয়ে নাকি বিরিয়ানি খেয়েছিলেন সরফরাজরা, তারপর খেলা শুরু হতেই মাঠে নেমে হাই তুলে ট্রোলড হন সরফরাজ। এবার সেই পাকিস্তান ক্রিকেট দলের জন্য বিরিয়ানিকেই নিষিদ্ধ করল পাকিস্তানের নতুন নির্বাচক প্রধান তথা কোচ মিসবাহ-উল-হক।

পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ এবং নির্বাচক প্রধান হয়েই ক্রিকেটারদের লাইফস্টাইল এবং খাদ্যাভাসে বদল আনতে চলেছেন মিসবাহ-উল-হক। জাতীয় ক্যাম্পে থাকা ক্রিকেটারদের জন্য বিরিয়ানি পুরোপুরি নিষিদ্ধ। পাশাপাশি তারা কী কী খেতে পারবেন, সেই নির্দেশিকাও দিয়েছেন তিনি।

লিগের ম্যাচে এবং লাহোরে জাতীয় ক্যাম্পের ক্রিকেটারদের কম তেলযুক্ত খাবারের পরামর্শ দিয়েছেন তিনি। কায়েদ-ই-আজম ট্রফিতে খেলোয়াড়দের জন্য মুরগী জাতীয় সব খাবার বন্ধ করে বদলে ডাল, চাল, বারবিকিউ, পাস্তাজাতীয় খাবার খেতে বলেছেন তিনি।

একইসঙ্গে ক্রিকেটারদের জন্য প্রচুর পরিমাণে ফল খাওয়ার পরামর্শ দিয়েছেন মিসবাহ-উল-হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও বিষয়টি জানিয়েছেন তিনি। ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখতে প্রতিদিন গদ্দাফি স্টেডিয়ামে ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নের নির্দেশে অনুশীলন করাচ্ছেন মিসবাহ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech