অনেক 'শিক্ষা' হয়েছে: কোহলি

  


পিএনএস ডেস্ক: ধোনির অবসরের জল্পনা চলছে গত কয়েক মাস ধরে। বিশ্বকাপের পরই তিনি অবসর নেবেন বলে ধারণা করেছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু ধোনি বিশ্বকাপ শেষ হওয়ার পর অবসর নেননি। সেনার ডিউটিতে যোগ দেবেন বলে বিসিসিআই-এর কাছে দুই মাসের ছুটির আবেদন করেছিলেন ধোনি। যার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরেও তাকে দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজের জন্য তাকে ছাড়াই দল ঘোষণা করেছেন নির্বাচকরা। এসবের মাঝে বিরাটের টুইট জল্পনা বাড়িয়ে দেয়।

বৃহস্পতিবারই ভারত অধিনায়ক বিরাট কোহলি ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ছবি পোস্ট করে লিখেছিলেন, এই ম্যাচটা কখনও ভোলা যাবে না। স্পেশাল নাইট! এমএস ধোনিতো আমাকে এমন ছুটিয়েছিল যেন ফিটনেস টেস্ট দিয়েছিলাম। আর তাতেই যেন ধোনির অবসর জল্পনা আরও উসকে যায়।

ধরমশালায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে সেই টুইট নিয়ে কথা বললেন বিরাট। তিনি বলেন, " আপনি পছন্দ করতে পারেন আবার নাও করতে পারেন। কিন্তু অভিজ্ঞতার সবসময়ই একটা দাম আছে। আগে অনেক ক্রিকেটার প্রমাণ করেছেন যে বয়স শুধুমাত্র একটা সংখ্যা। আর ধোনি তো ক্যারিয়ারে সেটা বার বার প্রমাণ করেছে। ধোনি কবে অবসর নেবে সেটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আর এ ব্যাপারে কারোর পরামর্শ প্রয়োজন নেই।"

আর বৃহস্পতিবারের টুইট প্রসঙ্গে ক্যাপ্টেন কোহলি বলেন, " আমার মাথায় এরকম কিছু ছিলই না। আমি ঘরে বসেই পুরনো ছবিটা দিয়েছিলাম। আর এটাই খবর হয়ে গেল। পুরো ব্যাপারটাই আমার কাছে শিক্ষা। আসলে আমি যা ভাবছি সেটা সবাই নাও ভাবতে পারে। আসলে ওই ম্যাচটা আমার কাছে স্পেশাল ছিল তাই ছবিটা পোস্ট করেছিলাম। কিন্তু পাবলিক ব্যাপারটা অন্যরকম করে দিয়েছে।"

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech