টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রেখেছে অ্যাশেজ : গাঙ্গুলী

  


পিএনএস ডেস্ক: চলতি অ্যাসেজ সিরিজকে টেস্ট ক্রিকেটকে পুনরুজ্জীবিত করে তোলার কৃতিত্ব দিচ্ছেন সৌরভ গাঙ্গুলী। বৃষ্টির বাধায় রবিবার শেষ হওয়া দ্বিতীয় টেস্ট ড্র হয়ে গেলেও দর্শকদের আনন্দ দেয়ার সব উপকরণই মজুত ছিল ম্যাচে। সে স্টিভ স্মিথের সাহসী ব্যাটিং হোক বা জোফ্ররা আর্চারের আগুনে স্পেল।

ভারতের সাবেক এই অধিনায়ক টুইটারে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার চিরকালীন প্রতিদ্বন্দ্বিতাময় অ্যাসেজের প্রশংসায় পঞ্চমুখ। ক্রিকেট বিশ্বের বাকি টেস্ট খেলিয়ে দেশগুলোকে তাদের মান আরও বাড়ানোর আহ্বান জানান সৌরভ।

তিনি টুইটে লেখেন, অ্যাসেজ টেস্ট ক্রিকেটকে পুনরুজ্জীবিত করেছে। বাকি বিশ্বকেও তাদের মান বাড়াকে হবে।

সৌরভের টুইটের উত্তর দেন হরভজন সিংহ। তিনি দাবি করেন, টেস্ট ক্রিকেটের মান তখনই বজায় রাখা সম্ভব যখন দল ভালো হয়। তার মতে টেস্ট ক্রিকেটে কোন কোন দল শক্তিশালী তাও জানান তিনি। সৌরভের দলের ‘টার্বুনেটর' জানিয়ে দেন, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত এবং নিউজিল্যান্ডই টেস্টের কড়া প্রতিদ্বন্দ্বী।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাদের অভিযান শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড নিজেদের মধ্যে খেলছে।

এদিকে শ্রীলঙ্কার সঙ্গে তাদের দেশের দুই টেস্টের সিরিজ খেলছে নিউজিল্যান্ড। এই মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডকে হারিয়ে তারা ৬০ পয়েন্ট পেয়েছে। অস্ট্রেলিয়া একটি জয় ও একটি ড্রয়ের মাধ্যমে পেয়েছে ৩২ পয়েন্ট। তারা দ্বিতীয় স্থানে। ইংল্যান্ড তৃতীয় স্থানে রয়েছে ৮ পয়েন্ট নিয়ে।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুই টেস্টের সিরিজের মধ্যে দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাদের অভিযান শুরু করবে ভারত। ২২ আগস্ট অ্যান্টিগুয়ায় শুরু হবে টেস্ট।-এনডিটিভি

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech