কলকাতার প্রধান কোচের দায়িত্বে ব্রেন্ডন ম্যাককালাম

  

পিএনএস ডেস্ক: ব্রেন্ডন ম্যাককালামকে দলের প্রধান কোচ নিযুক্ত করল কলকাতা নাইট রাইডার্স। ২০০৮-২০১০ এবং ২০১২-২০১৩ আইপিএল মৌশুমে দলের হয়ে বহু উল্লেখযোগ্য ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। ২০১২ সালের আইপিএল চ্যাম্পয়ন দলের তিনি সদস্য ছিলেন।

শুধু ভারতে নয়, ২০১৬-২০১৮ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনব্যাগো নাইট রাইডার্স (টিকেআর) দলের সদস্য হিসেবেও খেলেছেন ৩৭ বছর বয়সি ম্যাককালাম। ২০১৭ ও ২০১৮ সালে ওই লিগে চ্যাম্পিয়ন হয় টিকেআর।

২০১৫ সালের বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতায় তিনি নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেন। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারে তার দল। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৫৪ বলে টেস্টে দ্রুততম শতরান করার রেকর্ডও রয়েছে ম্যাককালামেরই দখলে। গত ৫ আগস্ট সব রকম ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন ম্যাককালাম।

কেকেআরের প্রধান কোচ নিযুক্ত হওয়ার পরে তিনি জানিয়েছেন, এই দায়িত্ব পেয়ে আমি গর্বিত। আইপিএল ও সিপিএলে নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি সুনাম অক্ষত রেখে চলেছে। কেকেআর ও টিকেআর দুই দলেই আমাদের নামী খেলোয়াড়দের সমাগম হয়েছে। সাপোর্ট স্টাফদের সহযোগিতায় আশা করছি এই ফ্র্যাঞ্চাইজির সাফল্য বহাল রাখতে সক্ষম হব।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech