বাবা-মার খোঁজ নেন না মালিঙ্গা!

  

পিএনএস ডেস্ক:শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী দল বাদ দিলে সবচেয়ে সুসময় পার করেছে সাঙ্গাকারা, জয়সুরিয়া, জয়বর্ধনে, চামিন্দা ভাস এদের সময়। সেই সময় নক্ষত্র হয়ে এসেছিলেন উষ্ক-খুষ্ক চুলের এক বালক, যার বোলিং একশন নিয়ে হয়েছে বিস্তর আলোচনা-সমালোচনা। অভিষেকের পর থেকে বিদায়ের আগ পর্যন্ত শ্রীলঙ্কাকে এনে দিয়েছেন অজস্র বিজয়। সেই বিজয়ের সাথে নিজেকেও নিয়ে গিয়েছেন কিংবদন্তীর পর্যায়ে। সেই মালিঙ্গার বিরুদ্ধে উঠলো ভয়ঙ্কর এক অভিযোগ।

মালিঙ্গা যখন তারকাখ্যাতি পেয়ে বিশ্বব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দু, তখন দরিদ্রতার সঙ্গে রীতিমতো যুদ্ধ করে যাচ্ছেন তার মা-বাবা। ১০ বছর হয়েছে মালিঙ্গা তার গ্রামের বাড়িতে যাননি। এমনকি পিতা-মাতার খোঁজ পর্যন্ত নেননি। ভারতীয় মোবাইল অ্যাপ্লিকেশন ভিত্তিক সংবাদ মাধ্যম ডেইলিহান্ট এমনটি জানিয়েছে।

মালিঙ্গার পথচলা যে কঠিন ছিল, সেটি অবশ্য অনেকেই জানে। গলে জন্ম নেওয়া এই ফাস্ট বোলার শৈশবে তার গ্রাম রাথগামার নদীর পাশে নারকেল দিয়ে বোলিং অনুশীলন করতেন। সেখান থেকে উঠে এসেই তিনি আজকের কিংবদন্তি। কিন্তু বিস্ময়কর ব্যাপার হচ্ছে, সেই গ্রামেই তার মা-বাবা সেলাইয়ের কাজ করে কোনোরকমে জীবন পার করছেন। আর বর্তমানে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় থাকা মালিঙ্গা ১০ বছর হলো তাদের দেখতে যাননি।

এ ব্যাপারে মালিঙ্গার মা জানান, মালিঙ্গা কলম্বোর জীবনযাপন পছন্দ করে এবং সে এখানে আসতে চায় না। ৪ মাস আগে তিনি কলম্বোয় ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি আরও জানান, মালিঙ্গা হয়তো অতিমাত্রায় ব্যস্ত থাকায় গ্রামের বাড়িতে আসেন না।

অবসরের আগে বহু রেকর্ডের মালিক হয়েছেন মালিঙ্গা। সংবাদমাধ্যমগুলোর মতে তিনি এবার শ্রীলঙ্কা ছেড়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন। তবে এমন ঘটনায় সমর্থকরা যে খুশি হবে না, তা আর বলার অপেক্ষা রাখে না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech