ভক্তদের দিকে তেড়ে গেলেন রশিদ ও নবী!

  

পিএনএস ডেস্ক :বিশ্বকাপের কয়েকদিন আগেই নিজের অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান হারিয়ে ছিলেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। আইপিএলে দুর্দান্ত থাকলেও বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারছেন না তরুণ এই অলরাউন্ডার।

সাত ম্যাচ খেলে মাত্র ৪ টি উইকেট ও ব্যাট হাতে করেছেন ৮৮ রান। শেষ ম্যাচ বাংলাদেশের সঙ্গে করেছেন মাত্র ২ রান।

এছাড়া এখন পর্যন্ত একটি ম্যাচের জয়ের মুখ দেখিনি আফগানরা। শেষ ম্যাচ টাইগারদের বিরুদ্ধে হারার পর দর্শকদের ওপর ক্ষেপেছেন রশিদ। ড্রেসিং রুমে যাওয়ার পথে এক দর্শকের দিকে তেড়ে গিয়েছিলেন আফগানিস্তানের এই তারকা লেগ স্পিনার।

টাইগারদের বিপক্ষে ৬২ রানে হেরে ম্যাচ শেষে মাঠ ছেড়ে ড্রেসিং রুমের দিকে যাচ্ছিলেন আফগান ক্রিকেটাররা।

সে সময় হঠাৎই থেমে যান রশিদ। পেছনের দিকে যান এবং কোনো একজন দর্শককে ডাকতে শুরু করেন তিনি। এরপর তার দিকে হাত উঠিয়ে থাপ্পড় দেয়ার অঙ্গভঙ্গি করেন বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনার।

সাউদাম্পটনের মাঠে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা রশিদ খানকে থামিয়ে দেন। সঙ্গে সঙ্গে তার সতীর্থরা এসে তাকে ড্রেসিং রুমের দিকে নিয়ে যায়।

ইতোমধ্যে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এক মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, ড্রেসিংরুমে ফিরছিলেন আফগান ক্রিকেটাররা। এ সময় গ্যালারি থেকে চিৎকার করে নবী-রশিদদের নাম ধরে ডাকতে থাকেন সমর্থকরা। তখন সমর্থদের বলতে শোনা যায়, নবী-রশিদ দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে যাও, ডলার কামাতে পারবে। এ ছাড়াও নানান তীর্যক মন্তব্য করতে থাকে।

বিষয়টি ভালোভাবে নেননি আফগান অলরাউন্ডার নবী। ড্রেসিংরুমের ভিতর ঢুকে যাওয়ার আগ মুহূর্তে গ্যালারির দিকে উদ্দেশ্য করে নবী হাতের মধ্যমা আঙুল এবং হাত দিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করেন। এখানেই ঘটনা শেষ নয়। নবী ড্রেসিংরুমে ঢুকে গেলে রশিদ খানকে বিদ্রূপ করতে থাকেন ওই সমর্থকরা।

তখন ওই সমর্থকদের দিকে হাত উঠিয়ে থাপ্পড় দেওয়ার অঙ্গভঙ্গি করেন বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনার।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে ম্যানচেস্টারের একটি রেস্টুরেন্টে মারামারি করেছেন আফগান ক্রিকেটাররা। ১৭ জুনের ওই ঘটনায় স্থানীয় পুলিশকেও ডাকা হয়েছিল, বিবিসির একটি সূত্রের মাধ্যমে যা জানা গেছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech