বিপদের মুখে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক: ২৫৬ রানের অনেক বড় লক্ষ্য বাংলাদেশের সামনে। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দারুণ বিপদে বাংলাদেশ দল। মাত্র ১৭ রানের মাতায় হারিয়ে ফেলেছে দুই ওপেনার নাজমুল হাসান শান্ত এবং লিটন কুমার দাসকে।

শেষ খবর পর্যন্ত ২৯ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৯০ রানে করেছে বাংলাদেশ। দুই ওপেনারের সঙ্গে ফিরে সাকিব আল হাসান, মুমিনুল হক ও মোহাম্মাদ মিঠুন। প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে কঠিন বিপদে পড়েছে বাংলাদেশ।

সাকিব ৫৫ বলে ৩২ রান করে আউট হন। রশিদ খানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। মুমিনুল হক ১৭ বলে করেন ৯ রান। মিঠুন ৭ বলে ২ রান করে গুলিবাদিনের বলে বোল্ড আউট হন।

টস জিতে ব্যাটিং করতে নেমে আফগানিস্তানও ছিল দারুন বিপদে। ১৬০ রানেরই পড়ে যায় তাদের ৭ উইকেট। কিন্তু ওখান থেকেই ঘুরে দাঁড়ায় রশিদ খান আর গুলবাদিন নাইবের ব্যাটে। ৯৫ রানের জুটি গড়ে তারা ২৫৫ রানের বড় স্কোর গড়ে তোলে। আবুধাবির গরম আবহাওয়া এবং মাঠের কন্ডিশনের কারণে এই ২৫৫ রানই বিশাল স্কোর।

এই স্কোর তাড়া করতে নেমে যেখানে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের দেখে-শুনে খেলা প্রয়োজন, সেখানে অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত নিজের উইকেটটা বিলিয়ে দিয়ে এসেছেন।

রহস্যময় স্পিনার মুজিব-উর রহমানের ঘূর্নিকে উড়িয়ে খেলতে গিয়েছিলেন লেগ সাইডে। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় অফসাইডে পয়েন্টে। সেখানেই ধরা পড়েন আফতাব আলমের হাতে।

এরপর পেসার আফতাব আলমের বলে লেগ বিফোর হয়ে গেলেন লিটন কুমার দাস। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও তিনি দিলেন দারুণ ব্যর্থতার পরিচয়। রিভিউ নিয়েও বাঁচতে পারলেন না। ১৭ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech