বার্সার শুভ সূচনা মেসির গোলে

  


পিএনএস ডেস্ক: বার্সেলোনার লা লিগা ইতিহাসে ৬ হাজারতম গোলটি আর্জেন্টাইন অধিনায়কের পা থেকে এলো। নিজেকে দিন দিন ছাড়িয়ে যাওয়ার মিশনে আরও একটি মাইলফলক গড়লেন লিওনেল মেসি।

শনিবার (১৯ আগস্ট) রাতে নতুন মৌসুমের প্রথম ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আলাভেজকে আতিথিয়েতা জানায় আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। তবে ম্যাচের প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় স্বাগতিকরা। যদিও প্রথমার্ধ কোনো গোলের দেখা পায়নি বর্তমান চ্যাম্পিয়ন দলটি।

আর লিওনেল মেসির জোড়া গোলেই দেপোর্তিভো আলাভেজকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিল বার্সা। দলের হয়ে অন্য গোলটি করেন ফিলিপ কুতিনহো।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে বুদ্ধিদিপ্ত এক ফ্রি-কিকে বার্সার লিড এনে দেন মেসি। প্রতিপক্ষের ফুটবলাররা লাফিয়ে উঠলে নিচে দিয়ে বল জালে জড়ান তিনি। সঙ্গে সঙ্গে মাইলফলকেও নাম লেখিয়ে ফেলেন। কাতালানদের ৬ হাজার গোল। এর আগে ২০০৯ সালে বার্সা ৫ হাজার গোলেও মেসিরই অবদান ছিল।

৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে স্বদেশি আর্থারের সহায়তায় বার্সার ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান কুতিনহো। আর যোগ করা সময়ে লুইস সুয়ারেজের পাস থেকে জোড়া গোল করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন মেসি।

স্ট্রাইকার সুয়ারেজের জন্যও এ ম্যাচটি মাইলফলকের ছিল। বার্সার হয়ে এদিন নিজের ২০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন এই উরুগুইয়ান।

এদিকে গোল করে আরও একটি দারুণ মাত্রা যোগ করেন মেসি। ২১ শতকের প্রথম কোনো ফুটবলার হিসেবে লা লিগায় টানা ১৫ মৌসুম স্কোর করার রেকর্ড গড়লেন তিনি। লিগে তার মোট গোল ৩৮৫।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech