দেশে ফিরেছে টাইগাররা

  

পিএনএস ডেস্ক: স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এ টুর্নামেন্টে অংশ নিতে গত ৪ মার্চ ঢাকা ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। গ্রুপ পর্বের দুই ম্যাচেই ভারতের কাছে হেরে যায় টাইগাররা। তবে শ্রীলঙ্কাকে দুবারই হারায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে ২১৫ রান তাড়া করে টাইগারদের জয় এনে দেন মুশফিকুর রহিম। আর অলিখিত সেমি-ফাইনালে বাংলাদেশকে দারুণ আরেকটি জয় উপহার দেন মাহমুদুল্লাহ রিয়াদ। যার ফলে বাংলাদেশ জায়গা করে নেয় ফাইনালে। তবে শ্বাসরুদ্ধকর ফাইনালে ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন দিনেশ কার্তিক। তার দুর্দান্ত এক ইনিংসে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে নিদাহাস ট্রফির শিরোপা নিজেদের করে নিয়েছে ভারত।

সেই স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে নিহাদাস ট্রফি শেষ করে সোমবার (১৯ মার্চ) দেশে ফিরছে টিম-টাইগাররা। শ্রীলঙ্কান ‍‌এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল সাড়ে সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

দেশে ফিরে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে আমরা শ্রীলঙ্কাকে হারাতে পেরেছি এই দিক থেকে ভাল লাগছে। আবার অন্যদিকে ভারতের বিপক্ষে পরাজয়ের জন্যও খারাপ লাগছে।’

তিনি আরও বলেন, ‘আমরা এখনো টি-টিয়েন্টিতে ওই রকম দল হয়ে ওঠতে পারে নাই। তবে যেভাবে আমরা ওয়ানডে ও টেস্টে ধারাবাহিকতার সঙ্গে খেলছি। আশা করি টি-টোয়েন্টিতে সেই রকম ধারাবাহিকতায় আমরা খেলতে পারবো। সেই আত্মবিশ্বাসটা আমাদের মাঝে তৈরি হচ্ছে।’

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech