ভারতকে উড়িয়ে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

  

পিএনএস ডেস্ক: প্রথম টি-টোয়েন্টিতে হারলেও দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বরূপে ফিরেছে দক্ষিণ আফ্রিকা। ৮ বল হাতে রেখে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক প্রোটিয়ারা। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে জেপি দুমিনির দল।

টসে জিতে ফিল্ডিং নেয় প্রোটিয়ারা। একাদশেও ছিলনা কোন পরিবর্তন। অন্যদিকে ব্যাট করতে নামা ভারতের শুরুটাও তেমন দারুণ ছিল না। দ্বিতীয় ওভারে জুনিয়র ডালার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মাত্র ১ রানে ফেরেন রোহিত শর্মা। ওপেনার ধাওয়ান ২৪ আর রায়না ফেরেন ৩১ রান করে।

রায়নার ফেরার আগে ১ রানে অধিনায়ক কোহলি ফিরলে কিছুটা অস্বস্তিতে পড়ে যায় ভারত। তবে শেষ দিকে মনিশ পান্ডে ও মহেন্দ্র সিং ধোনির ঝড়ো ইনিংসে ১৮৮ রানের পাহাড় গড়ে ভারত। পান্ডে ৪৮ বল খেলে ৬টি চার ও ৩টি ছয়ে অপরাজিত ছিলেন ৭৯ রানে। অপরদিকে ২৮ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৫২ রানে অপরাজিত ছিলেন ধোনি।

নিয়মিত বিরতিতে প্রোটিয়াদের উইকেট পড়লেও কিছুক্ষণ থেকে জবাব দিয়েছেন হেনরিক ক্লাসেন ও জেপি দুমিনি। এদের ঝড়ো ইনিংসেই ১৮.৪ ওভারে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

৩০ বলে ৩টি চার ও ৭টি ছয়ে ৬৯ রানে ফেরেন ক্লাসেন। উনাদকাট ক্লাসেনকে ধোনির তালুবন্দি করিয়ে ভারত শিবিরে স্বস্তি ফেরালেও বেশিক্ষণ স্থায়ী হয়নি সেই মুহূর্ত।

শেষ দিকে দুমিনি ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। পর পর দুই বলে ছক্কা মেরে নিশ্চিত করেন দলের জয়। দুমিনির ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়। তার সঙ্গে ১৬ রানে অপরাজিত ছিলেন ফারহান বেহারদিয়েন।

ভারতের পক্ষে উনাদকাট সর্বোচ্চ দুটি উইকেট নেন। প্রোটিয়াদের পক্ষে দুটি উইকেট নেন জুনিয়র ডালা। ম্যাচসেরা হন ক্লাসেন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech